ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে চ্যাম্পিয়ন ঢাবি

ছাইফুল ইসলাম মাছুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১০-২৮ ১০:৩২:১৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-২৮ ১০:৩২:১৬ পিএম
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে চ্যাম্পিয়ন ঢাবি
Walton E-plaza

ছাইফুল ইসলাম মাছুম : ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার অর্থায়নে ‘শান্তির স্বপক্ষে আমরা চলচ্চিত্র উৎসব’-এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী ‘দ্য আনবর্ন লেটার’ চ্যাম্পিয়ন হয়েছে।

বিচারকদের রায় এবং জনসাধারণের অনলাইন ভোটের পরিপ্রেক্ষিতে এই ফলাফল নির্ধারিত হয়।

একজন নারীর জীবনের বিভিন্ন পর্যায়ের ঘাত-প্রতিঘাতের গল্প নিয়ে আবর্তিত হয়েছে ১২ মিনিটের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাহিনী।

পরিচালক সিফাত হাসান সঙ্গীত বলেন, ‘আমাদের দলের অধিকাংশ সদস্যরই এটি প্রথম কাজ। তারপরও আমরা চেষ্টা করেছি, বিশ্ববিদ্যালয় এবং দেশের জন্য সম্মান বয়ে আনার। এই সাফল্যের জন্য দলের প্রত্যেক সদস্যের কাছে আমি কৃতজ্ঞ।’

প্রধান সহকারী পরিচালক রাগীব রহমান বলেন, ‘একজন নারী জন্ম থেকে শুরু করে তার আপনজন; যেমন- পরিবার, খেলার সাথী, বন্ধু, প্রতিবেশী, প্রেমিক, স্বামী ও সন্তানের দ্বারা কীভাবে বৈষম্যের শিকার হয়; তা আমরা তুলে ধরতে চেষ্টা করেছি।’

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ বিভাগের শিক্ষার্থীবৃন্দ। সার্বিক সহযোগিতায় ছিল ‘এমসিজে ফিল্ম ক্লাব, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’ এবং ‘ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ’।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে আরো অংশগ্রহণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ইন্ডেপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

দ্য আনবর্ন লেটার

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৮ অক্টোবর ২০১৭/ফিরোজ/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge