ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

হতদরিদ্র শিক্ষার্থীদের দায়িত্ব নেবেন জবি ভিসি

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২৪ ৫:২৪:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৩ ১:০৫:৩১ পিএম
হতদরিদ্র শিক্ষার্থীদের দায়িত্ব নেবেন জবি ভিসি
Walton E-plaza

জবি প্রতিনিধি : যারা টাকার অভাবে লেখাপড়া করতে পারছেন না, এমন হতদরিদ্র শিক্ষার্থীদের দায়িত্ব নেবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান।

ভিসি বলেন, অর্থাভাবে যাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ না হয়। প্রয়োজন হলে ব্যক্তিগতভাবে এ ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

বুধবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের যাকাত ও কল্যাণ তহবিলের তৃতীয় বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভিসি আরো বলেন, সাম্প্রতিককালে আমাদের দেশে আয় বৈষম্য বৃদ্ধি পাচ্ছে। আয় বৈষম্য যে শুধু আমাদের দেশে বৃদ্ধি পাচ্ছে তা নয়, পৃথিবীজুড়ে আয় বৈষম্য বৃদ্ধি পাচ্ছে। আয় বৈষম্য কমিয়ে আনতে পারলে সমাজে সমতা ফিরে আসবে। সরকার দুস্থ, গরিব, বয়স্কদের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য ইতোমধ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। তবে তা পর্যাপ্ত নয়। সরকারের পাশাপাশি দেশের বিত্তশালীদের সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। বিশেষ করে শিক্ষাক্ষেত্রে এ ধরনের অনুদান আরো ব্যাপকভাবে বৃদ্ধি করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক ও কর্মকর্তাদের সহযোগিতায় গঠিত ‘যাকাত ও কল্যাণ তহবিল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার (যাক-তহবিল, জবিপ)’-এর উদ্যোগে তৃতীয়বারের মতো বৃত্তি প্রদান করা হয়। এবার তিনটি ক্যাটাগরিতে মোট ১৫৪ জন শিক্ষার্থী আবেদন করে। এর মধ্যে ৬৭ জন বৃত্তির জন্য নির্বাচিত হয়।

যাক-তহবিল, জবিপ-এর সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলামের সভাপতিত্বে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, অর্থ ও হিসাব দপ্তরের উপ-পরিচালক (ফান্ড ও বাজেট) খন্দকার হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যাক-তহবিল, জবিপ-এর সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তফা হাসান।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৮/আশরাফুল/মুশফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন