ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্র নিহত

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-১০ ৭:০১:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১০ ৭:০১:৫৩ পিএম
গ্রেপ্তারকৃত ৩ ব্যক্তি

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আরো ১২ জন আহত হয়েছেন।

বুধবার বেলা ১১ টার দিকে উপজেলার বড় ভাকৈর পশ্চিম ইউনিয়নের আমড়াখাইর গ্রামে এই সংঘর্ষ হয়েছে। নিহত সুজাত মিয়া (১৬) ওই গ্রামের অপর মিয়ার ছেলে ও স্থানীয় বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। সুজাত নিহত হওয়ায় নবীগঞ্জ থানায় ২৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার আমড়াখাইর গ্রামের মাঠে মঙ্গলবার বিকেলে আব্দুল খালেকের ষাঁড় ও একই গ্রামের ফয়েজ উল্লার ঘাঁড় ঘাস খাওয়ার জন্য বাধা ছিল। ষাঁড় দুটি নিজে নিজেই লড়াই শুরু করে। খবর পেয়ে ষাঁড়ের মালিক আব্দুল খালেক ও ফয়েজ উল্লার লোকজন মাঠে আসে এবং এই নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় অন্তত ছয়জন আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার জের ধরে প্রতিপক্ষের লোকজন ওঁৎ পেতে থাকে।

বুধবার বেলা ১১টার দিকে সুজাত মিয়া কোচিং সেন্টারে যাওয়ার জন্য বাড়ি থেকে রওয়ানা হয়। সে স্থানীয় বিবিয়ানা বাজারে আসামাত্র প্রতিপক্ষের লোকজন তার উপর অতর্কিত হামলা চালায়। খবর পেয়ে সুজাতের স্বজনরা এগিয়ে আসলে উভয়পক্ষ সংর্ঘষে জড়িয়ে পড়ে। এতে সুজাত মিয়াসহ ছয়জন আহত হয়।

স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সুজাত মিয়াকে মৃত ঘোষণা করেন। আহতরা হলেন- ফয়েজ উল্লাহ (৫৫), ছায়েদুলনেহার (৪৫), আল আমিন (২২), আব্দুল্লাহ (৭০), জসিম (৪২)।

এ ঘটনায় নিহত সুজাতের পিতা অপর মিয়া বাদী হয়ে নবীগঞ্জ থানায় ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত আব্দুল খালেক, তার ছেলে নাজমুল ইসলাম ও শাহিনুর মিয়াসহ তিনজনকে গ্রেপ্তার করেছে।

ঘটনার খবর পেয়ে দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আ স ম সামছুর রহমান ভূইয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি এস এম আতাউর রহমান বলেন, খবর পেয়ে এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।



রাইজিংবিডি/হবিগঞ্জ/১০ মে ২০১৭/মো. মামুন চৌধুরী/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন