ঢাকা, বুধবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

হরতাল নয়, বরিশালে বৃষ্টির প্রভাব

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৭ ১২:৫২:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৭ ১২:৫২:৩৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে হরতালের কোন প্রভাব পড়েনি, তবে বৃষ্টির কারণে নগরী জুড়ে যান চলাচল হ্রাস পেয়েছে।

এছাড়া সকাল ৯ টা ও ১০ টার পর থেকেই  নগরের দোকান পাট খোলার পাশাপাশি অফিস আদালত, স্কুল-কলেজও খুলেছে।

বৃষ্টির কারণে দোকান-পাটেও ক্রেতাদের তেমন একটা ভিড় নেই। তবে যথা সময়ে খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান গুলো। জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হননি।

এছাড়া হরতাল সমর্থনকারীরা বৃষ্টিতে ভিজেই হরতালের সমর্থনে বরিশাল সদর রোডের বিভিন্নস্থানে কিছুক্ষনের জন্য অবস্থান নিয়েছিল।

রোববার সকাল ৬টায় বরিশাল নগরীর সদর রোডের কাকলীর মোড় এলাকায় যান চলাচল বন্ধ রাখার জন্য চালকদের অনুরোধ জানায় হরতালের সমর্থনকারীরা। এরপরই তারা নগরীর জেল খানা মোড়ে হরতালের সমর্থনে হাতে লাল পতাকা নিয়ে মিছিল করেন।

পরে সকাল ৭টার দিকে নগরের  কাকলীর মোড় এলাকায় যান চলাচল না করার আহবান জানিয়ে মিছিল করে বাম গণতান্ত্রিক জোট।

এছাড়া ৮ টার দিকে ফের কাকলীর মোড়ে অবস্থান নেওয়া হরতাল সমর্থনকারীদের পুলিশ হটিয়ে দেওয়ার চেষ্টা করলে মৃদু বাক-বিতান্ডার সৃষ্টি হয়।

এ সময় গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আহবায়ক দেওয়ান আব্দুর রশিদ নিলু সাংবাদিকদের বলেন, ‘কোন পিকেটিং নয়, হরতালের বিষয়বস্তু জনগণ ও চালকদের বুঝিয়ে তাদের যানবাহন না চালানোর জন্য অনুরোধ করা হচ্ছে।’

তিনি বলেন, ‘এ হরতালে রাষ্ট্রের প্রতিটি জনগণের সমর্থন থাকা উচিত। কারণ এ হরতাল শুধু আমাদের নয়, রাষ্ট্রের প্রতিটি জনগণের জন্য। আজ গ্যাসের দাম বাড়লে যানবাহনের ভাড়া, বিদ্যুৎসহ গ্যাস দিয়ে উৎপাদিত সকল কিছুর দাম বাড়বে। যার প্রভাব প্রতিটি মানুষকেই ভোগ করত হবে।’

তবে সবমিলিয়ে বরিশালে হরতালের কোন প্রভাব পড়েনি। ব্যবসা-বানিজ্য, লঞ্চ-বাস, বিভিন্ন গণপরিবহন চলাচলসহ সব কিছুই স্বাভাবিক রয়েছে। এর পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় নগরী জুড়ে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক মিলন হালদার জানান, বরিশাল বিভাগে মৌসুমি বায়ুর প্রভাব সক্রিয় রয়েছে। আর এ সময়টায় মৌসুমী বায়ুর প্রভাবেই  বৃষ্টিপাত হচ্ছে। যা আরো কয়েকদিন থাকবে। এ সময়টাতে সমুদ্র বন্দরে ৩ নম্বর এবং নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্কতা সংকেত রয়েছে।

তিনি জানান, আজ সকাল ৯ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় বরিশালে ৫০ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া সকাল ৯টা থেকে বেলা ১২ টা পর্যন্ত ১৫ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

 

রাইজিংবিডি / বরিশাল/৭  জুলাই ২০১৯/ জে. খান স্বপন/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন