ঢাকা, শনিবার, ২ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

হাওরে বজ্রপাতে নিহতের পরিবারকে ২০ হাজার করে অনুদান

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-০২ ৭:৪৮:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-০৩ ৭:২৭:০৬ পিএম

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জ জেলার হাওর এলাকায় এবার বোরো মৌসুমে ধান কাটতে গিয়ে এ পর্যন্ত ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩ জন।

হতাহতের খবর পাওয়া মাত্র বুধবার জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের নির্দেশে প্রত্যেক নিহতের পরিবারের কাছে নগদ ২০ হাজার টাকা ও আহতদের সুচিকিৎসার জন্য ৫ হাজার করে মোট ১ লাখ ৯৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে।

ঘটনার পর তাৎক্ষণিক সময়ে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে এ অনুদান পৌঁছানো হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।

তিনি বলেন, আজমিরীগঞ্জ, বানিয়াচং ও নবীগঞ্জসহ জেলার হাওর এলাকায় বজ্রপাতে ৯ জন নিহত ও ৩ আহত হয়েছেন। তাৎক্ষণিক আমরা হতাহতের পরিবারের পাশে গিয়ে দাঁড়িয়েছি।

তিনি আরো বলেন, বৃষ্টি শুরু হওয়ার সাথেই বজ্রপাত শুরু হচ্ছে। তাই আমরা সবার প্রতি আহ্বান জানাই, বৃষ্টি শুরু হলে সাবধানে চলাচল করুন।

উল্লেখ্য, সর্বশেষ বুধবার ধান কাটতে গিয়ে হবিগঞ্জের বানিয়াচং ও নবীগঞ্জের হাওরে পৃথক বজ্রপাতে ৩ কৃষকের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন-বানিয়াচং উপজেলা সদরের বাসিয়াপাড়া এলাকার সৈয়দ উল্লার ছেলে আজিম উল্লা, বড়ইউড়ি গ্রামের তাহির মিয়ার ছেলে শাহীন মিয়া ও নবীগঞ্জ উপজেলার রোকনপুর গ্রামের আশরাফ আলীর ছেলে আব্দুল জব্বার। আহতরা হলেন-বড়ইউড়ি গ্রামের জাহের মিয়া, মকা গ্রামের আব্দুল হেকিম ও আছকির মিয়া।




রাইজিংবিডি/হবিগঞ্জ/২ মে ২০১৮/মামুন চৌধুরী/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন