ঢাকা, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

হুয়াওয়ের ফটোগ্রাফি অ্যাম্বাসেডর প্রীত রেজা

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-৩০ ৬:৫৬:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-৩০ ৬:৫৬:১১ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে বাংলাদেশের ফটোগ্রাফি অ্যাম্বাসেডর-এর তালিকায় প্রথমবারের মতো আলোকচিত্রী হিসেবে নাম লিখিয়েছেন প্রীত রেজা। হুয়াওয়ে বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং বিশ্বের নম্বর ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান এই আনুষ্ঠানিকতায় তার পাশে ছিলেন। বলা যায়, সাকিব আল হাসানের হাত ধরেই প্রীত রেজা এই যাত্রা শুরু করলেন। এখন থেকে হুয়াওয়ের কনজ্যুমার বিজসেন গ্রুপ বাংলাদেশের হয়ে ছবি ও ভিডিওগ্রাফির যেকোনো প্রচারণামূলক কাজে অংশ নেবেন প্রীত রেজা।

বাংলাদেশের ওয়েডিং ফটোগ্রাফিকে পেশা হিসেবে দাঁড় করানোর ক্ষেত্রে প্রীত রেজার অবদান রয়েছে। ওয়েডিং ফটোগ্রাফির সঙ্গেই প্রীত রেজা আলোকচিত্রী হিসেবে কাজ করেছেন একাধিক জাতীয় দৈনিক এবং অনলাইন সংবাদমাধ্যমে। শ্রেষ্ঠ ওয়েডিং ফটোগ্রাফার হিসেবে প্রথম কোনো বাংলাদেশি হিসেবে ২০১১-২০১২ সালে শ্রেষ্ঠ ওয়েডিং ফটোগ্রাফারের কৃতিত্বও অর্জন করেন তিনি। পাশাপাশি আলোকচিত্রী নির্ভর টিভি শো ‘ডার্করুম’ এবং প্রতি সপ্তাহে একটি রেডিও অনুষ্ঠান করছেন আলোকচিত্র বিষয়ক সরাসরি অনুষ্ঠান।

নিজেকে হুয়াওয়ে বাংলাদেশের মতো বৈশ্বিক ব্র্যান্ডের সঙ্গে যুক্ত করার ব্যাপারে প্রীত রেজা বলেন, ‘বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে বাংলাদেশের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। সারাবিশ্বের তথ্য প্রযুক্তির উন্নয়নে হুয়াওয়ের অনবদ্য অবদান রয়েছে। আমাদের দেশেও হুয়াওয়ে শীর্ষস্থানীয় ব্র্যান্ড। এমন একটি ব্র্যান্ডের অংশ হতে পেরে খুব ভালো লাগছে। আশা করি, সামনের দিনগুলোতে ভালো কিছু হবে। হুয়াওয়ে গ্রাহকদের ভালো কিছু কাজ উপহার দিতে পারবো।’


রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৯/ফিরোজ