ঢাকা, শনিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

১’শ টাকায় পুলিশ কনস্টেবলে ৪৪ জনের চাকরি!

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৮ ১০:২০:০৭ এএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৮ ১০:২০:০৭ এএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে মাত্র ১’শ টাকায় পুলিশ কনস্টেবলে চাকরি পেয়েছেন ৪৪ জন।

রোববার রাতে তাদের চূড়ান্তভাবে নিয়োগের ঘোষণা দেওয়া হয়। কোন ধরনের আর্থিক লেনদেন ছাড়াই যোগ্যতার ভিত্তিতে চাকরি পাওয়ায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন নতুন পুলিশ কনস্টেবলে নিয়োগ পাওয়া ৪৪ জন এবং তাদের পরিবারের সদস্যরা।

এর আগে মাত্র ১’শ টাকা সরকারি কোষাগারে জমা দিয়ে পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী গত পয়লা জুন বরিশাল পুলিশ লাইন্সে পুলিশ কনস্টেবল পদে প্রাথমিক বাছাইতে অংশগ্রহণ করেন এক হাজার ৮’শ ৫০ জন চাকরি প্রার্থী। ওইদিন প্রাথমিক বাছাইয়ের পর শারীরিক কসরত এবং ডাক্তারী পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার জন্য মনোনীত হন ৬০৯ জন। ২ জুন লিখিত পরীক্ষা অংশ নেন তারা। দ্রুত সময়ের মধ্যে ৪ জুন প্রকাশিত লিখিত পরীক্ষার ফলাফলে উত্তীর্ণ হন ১২৩ জন।

৬ জুন মৌখিক বা চূড়ান্ত পরীক্ষায় অংশ নেয় ১২৩ জন। এদের মধ্যে অধিকতর যোগ্যতার স্বাক্ষর রাখা ৪৪ জনকে চূড়ান্তভাবে পুলিশ কনস্টেবল পদে নির্বাচিত করে গতকাল রোববার রাতে ফল প্রকাশিত হয়। চূড়ান্ত নিয়োগ পাওয়া ৪৪ জনের মধ্যে ১৩ জন নারী এবং ৩১ জন পুরুষ বলে নিশ্চিত করেছে পুলিশ সুপার কার্যালয়।

বরিশাল জেলা পুলিশ মো. সাইফুল ইসলাম রাইজিংবিডিকে জানান, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ১২৩ জনের সবাই যোগ্যতার অধিকারী। তাদের মধ্যে থেকে মাত্র ৪৪ জনকে চূড়ান্তভাবে বাছাই করা সত্যিই কঠিন। তারপরও পুলিশ হেডকোয়ার্টারের কঠোর অনুশাসন মেনে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে অধিক যোগ্যতাসম্পন্ন ৪৪ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে।

চূড়ান্তভাবে নির্বাচিত কয়েকজন রাইজিংবিডিকে বলেন, সরকারি কোষাগারে ১০৩ টাকা জমা দেওয়ার নিয়ম থাকলেও তারা জমা দিয়েছেন ১’শ টাকা করে। আর এসপি স্যার (পুলিশ সুপার) নিজে সকল প্রার্থীর পক্ষে ৩ টাকা করে জমা দিয়েছেন রাষ্ট্রীয় কোষাগারে। কোন ধরনের অবৈধ লেনদেনমুক্ত চাকরি পাওয়ায় জেলা পুলিশের প্রধান কর্তাসহ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।

 

রাইজিংবিডি/ বরিশাল/ ০৮  জুলাই ২০১৯/ জে. খান স্বপন/লাকী

ইউটিউব সাবস্ক্রাইব করুন