ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

১১ হাজার রানের মাইলফলকে তুষার ইমরান

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১৮ ১২:২৪:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৯ ১২:০৫:৫২ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : একের পর এক মাইলফলে ছুঁয়ে চলছেন ঘরোয়া ক্রিকেটে দেশের সেরা পারফরমার তুষার ইমরান। প্রথম শ্রেণির ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ রান আর সর্বোচ্চ শতকের অধিকারী তুষার ইমরান এবার পৌঁছালেন ১১ হাজার রানে। ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগে শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনা বিভাগের হয়ে রংপুরের বিপক্ষে এই মাইলফলকে পৌঁছান তিনি।

গত মৌসুমেই প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করেন। আর এ মৌসুমের তৃতীয় ম্যাচে এসেই এই মাইলফলকে পৌঁছালেন। আর মাইলফলকে পৌঁছার দিনে আরও একটি সেঞ্চুরি করেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এখন তার সেঞ্চুরি ৩১টি।

এই ম্যাচে মাঠে নামার আগে ১১ হাজার রানে পৌঁছাতে ৯৪ রান দরকার ছিল তার। প্রথম ইনিংসে তিনি করেন ১২ রান। দ্বিতীয় ইনিংসে তার দরকার ছিল ৮২ রান।

বুধবার ৬৩ রানে অপরাজিত ছিলেন তিনি। বৃহস্পিতবার শুরু করেন দেখেশুনে। ৬৫তম ওভারে সাজেদুলের বলে ২ রান নিয়ে এই মাইলফলকে পৌঁছান তিনি। মধ্যাহ্ন বিরিতর সময় তিনি অপরাজিত আছেন ১০২ রানে। ১৭০ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি।



মৌসুমের ধারাবাহিকতা ধরে রেখে। ঠিক যেখান থেকে শেষ করেছিলেন গত মৌসুম, সেখান থেকেই যেন শুরু করলেন এ মৌসুম।

২০০৭ সালে সর্বশেষ জাতীয় দলে খেলার সুযোগ হয়েছিল তুষার ইমরানের। জাতীয় দলে তুষার ইমরানের ক্যারিয়ার খুব একটা বর্ণাঢ্য নয়। মাত্র ৫টি টেস্ট ম্যাচে সব মিলিয়ে তার রান ৮৯। তুষারের সমালোচকদের সবথেকে বড় জায়গা এটা। ঘরোয়া ক্রিকেটে এত এত রান করেন? জাতীয় দলে খেলতে পারেন না? টেস্টে যার গড় মাত্র ৮.৯০। অথচ সমালোচকদের জবাবটা দিয়েই যাচ্ছেন তিনি। গত ১১ বছরে তো জাতীয় দলে একবারের জন্যও সুযোগ পাননি। তাহলে সেখানে নিজেকে প্রমাণ করবেন কি করে? দীর্ঘদিন জাতীয় দলে না থাকলেও সুযোগটা যেখানেই পেয়েছেন, সেখানেই কাজে লাগিয়েছেন। আর তার সুফলটাও পাচ্ছেন এখন।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের আগে তুষারের এই ধারাবাহিক পারফরমেন্স নির্বাচকদের কোনই বার্তা দিচ্ছে না?

 

রাইজিংবিডি/খুলনা/১৮ অক্টোবর ২০১৮/রুবেল/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন