ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

১৯ জুলাই দেশে ‘অনুপ্রবেশ’

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৫ ২:৩১:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৫ ৫:২৮:১৬ পিএম

বিনোদন প্রতিবেদক: পরিচালক তাপস কুমার দত্তের প্রথম সিনেমা ‘অনুপ্রবেশ’। এরই মধ্যে ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, মস্কোর গোল্ডেন ব্রিজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, লন্ডনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালসহ বিশ্বের সাতটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত ও প্রশংসিত হয়েছে এটি। আগামী ১৯ জুলাই, সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বলে রাইজিংবিডিকে জানিয়েছেন এর পরিচালক।

পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা। সিনেমা প্রসঙ্গে তিনি বলেন, ‘‘২০১৫ সালে ‘সময় প্রকাশন’ থেকে প্রকাশিত হয় তার (অদ্বয় দত্ত) ‘অনুপ্রবেশ’ নামের একটি পরাবাস্তববাদী উপন্যাস। এর পর এটি চলচ্চিত্রে রূপ দেয়া হয়। সম্পূর্ণ মৌলিক কাহিনির সিনেমা ‘অনুপ্রবেশ’। যার প্রকরণ বা ধরণের মতো সিনেমা বাংলাদেশে আগে কখনো নির্মিত হয়নি। কারণ, অনুপ্রবেশে রয়েছে বিস্ময়কর তিনটি টাইম ট্রাভেল। এজন্য অনুপ্রবেশ সিনেমাটি দেখতে দেখতে একজন দর্শক কখনই বুঝতে পারবেন না, এর পরে কী হবে!’’

‘অনুপ্রবেশ’ সিনেমায় অভিনয় করেছেন ভারতের অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বাংলাদেশের পীযূষ বন্দ্যোপাধ্যায়, আলতাফ হোসেন, অলিউল হক রুমীর পাশাপাশি অভিনয় করেছেন সম্পূর্ণ নতুন মুখ আনোয়ার সায়েম ও সানজিয়া ইসলাম। দুটি গানে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর ও শুভমিতা।


রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৯/রাহাত/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন