ঢাকা     বুধবার   ১২ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৮ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

১৯ পরিবেশনা নিয়ে এবারের ‘পরিবর্তন’

24 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ২১ জুলাই ২০১৯  
১৯ পরিবেশনা নিয়ে এবারের ‘পরিবর্তন’

বিনোদন প্রতিবেদক: আজ রোববার, রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর ৩৬তম পর্ব। অনুষ্ঠানটির গ্রন্থণা, উপস্থাপনা ও নির্দেশনায় রয়েছেন আনজাম মাসুদ। ১৯ টি পরিবেশনা নিয়ে সাজানো হয়েছে এবারের পর্ব।

এ পর্বে ৩টি নতুন গান রয়েছে। সুজন আরিফের সুর ও সংগীত পরিচালনায় একটি গান গাইবেন এ প্রজন্মের প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী প্রিয়াংকা বিশ্বাস। জনপ্রিয় সংগীত পরিচালক জাহিদ বাশার পংকজের সুর ও সংগীতে একটি গান গাইবেন জনপ্রিয় সংগীতশিল্পী এফ এ সুমন এবং এই প্রজন্মের সম্ভাবনাময়ী সংগীতশিল্পী বন্যা তালুকদার। অটম নাল মুনের কথা সুর ও সংগীতে আরো একটি গান গাইবেন সংগীতশিল্পী আয়শা মৌসুমী। সিঁথি সাহার গাওয়া রোমান্টিক একটি গানের সঙ্গে সোহাগ ড্যান্স গ্রুপের সহশিল্পীদের নিয়ে ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করবেন জনপ্রিয় নৃত্যশিল্পী সিনথিয়া রহমান।

 

হজমআলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটাখাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন, বিয়াই-বিয়াইন প্রভৃতি নিয়মিত পর্বে রয়েছে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশ। নাট্যাংশগুলোতে ফলমূলে বিষাক্ত ঔষধ মিশানো, ক্রিকেট জ্বর, ভুইভোঁড় নাট্য নির্মাতা, ইতিবাচক বিষয় নিয়ে নেতিবাচক মন্তব্য, কোরবানীর পশু মোটাতাজাকরণ, নাটকে কান্নার আধিপত্য, দুর্নীতি দমন কমিশনের কেউ কেউ দুর্নীতিতে জড়ানো, পরনিন্দা পরচর্চা, ঘুষ দুর্নীতি ও বিদেশি অপসংস্কৃতি চর্চাপ্রাধান্য পেয়েছে।

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়