ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

২-৪ সপ্তাহের মধ্যে ব্যবসার অনুমোদন পাচ্ছে হুয়াওয়ে

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৫ ১:২৬:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৫ ১:২৬:৫৪ পিএম
২-৪ সপ্তাহের মধ্যে ব্যবসার অনুমোদন পাচ্ছে হুয়াওয়ে
Walton E-plaza

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আগামী ২-৪ সপ্তাহের মধ্যে পুনরায় চীনের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের সঙ্গে ব্যবসার অনুমোদন পাচ্ছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। যুক্তরাষ্ট্রের একজন জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

গত মে মাসে গুপ্তচরবৃত্তির অভিযোগে হুয়াওয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। তারপর প্রায় একমাস পর জাপানের ওসাকায় অনুষ্ঠিত জি২০ সম্মেলনে চীনের প্রেসিডেন্ট শি  জিনপিং এর সঙ্গে একান্ত বৈঠক শেষে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সেখানে বলা হয়, মার্কিন কোম্পানিগুলোর হুয়াওয়ের সঙ্গে ব্যবসা করতে পারবে। তারপর গতকাল মার্কিন দপ্তর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে স্পষ্ট করে সময় বলা হলো। যুক্তরাষ্ট্রের কমার্স সেক্রেটারি উইলবার রস জানায়, তাদের জাতীয় নিরাপত্তা ইস্যুতে কোনো হুমকি না থাকলে হুয়াওয়ের সঙ্গে ব্যবসা করার কোনো বাধা নেই।

হুয়াওয়েকে চিপ সরবরাহদাতা দুই মার্কিন কোম্পানি নাম প্রকাশ না করার শর্তে রয়টার্সকে জানায়, উইলবার রসের এই বক্তব্যের পর তারা আরো লাইসেন্সের জন্য আবেদন করবেন।

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৯/ফিরোজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge