ঢাকা, বৃহস্পতিবার, ৯ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:
ডেঙ্গু

সিসিকের ৩ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০১ ১:১৯:১৫ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-০১ ৮:১২:৩২ এএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট: ডেঙ্গু মোকাবেলায় সিলেট সিটি কর্পোরেশনের তিনটি বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। এ তিন বিভাগ হচ্ছে স্বাস্থ্য, বর্জ্য ব্যবস্থাপনা এবং বিদ্যুৎ বিভাগ।

বুধবার রাতে নগর ভবনে জরুরী সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। এ তিন বিভাগ ছাড়াও প্রয়োজনে প্রকৌশল বিভাগের কমর্কর্তা-কর্মচারীদেরও ছুটি বাতিল করা হবে বলেও জানান তিনি।

দেশব্যাপী ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তা প্রতিরোধে সিসিকের উদ্যোগ ও পরিকল্পনার কথা জানাতেই এ সংবাদ সম্মেলন করেন মেয়র। নগরে মশক নিধনে ওষুধ প্রয়োগ ছাড়াও সেমিনার, মাইকিং ও লিফলেট বিলি অব্যাহত রয়েছে বলেও সাংবাদিকদের আবগত করেন তিনি।

তিনি বলেন, '‘বাসাবাড়ির বাইরের মশা নিয়ন্ত্রণে সিটি করপোরেশন সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সিটি কপোরেশনের মশক নিধনকর্মীরা ঘরের বাইরে খোলা জায়গায় এই উৎসগুলো ধ্বংস করতে নিয়মিত কাজ করছে। তবে বাসার ভেতরে ও আশপাশের এডিস মশা নিয়ন্ত্রণে জনসাধারণকে সচেতন হতে হবে।"
কারও বাসাবাড়ির আঙ্গিনা পরিষ্কার না রাখলে জরিমানাসহ কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও হুশিয়ারি করেন মেয়র।

সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, বিভিন্ন বিভাগের প্রধানসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

রাইজিংবিডি/ সিলেট/ ০১ আগস্ট ২০১৯/ আব্দুল্লাহ আল নোমান/নাসিম