ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

৪৫ কোটি টাকা রাজস্ব ফাঁকিতে ৯ জনের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১২ ৯:৩০:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১২ ৯:৩০:২৫ পিএম
৪৫ কোটি টাকা রাজস্ব ফাঁকিতে ৯ জনের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : ভুয়া ব্যাংক গ্যারান্টি ও সুইফট ম্যাসেজের মাধ্যমে প্রায় ৪৫ কোটি টাকা রাজস্ব ফাঁকি ও আত্মসাতের দায়ে বিটিসিএলের প্রাক্তন দুই ব্যবস্থাপনা পরিচালকসহ নয়জনের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার ওই চার্জশিট দাখিল করা হয়েছে বলে দুদকের জনসংযোগ দপ্তর জানিয়েছে। দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম চার্জশিট দাখিল করেন।

২০১২ সালের ৫ নভেম্বর রমনা মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলায় আসামিরা হলেন- বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোং লিমিটেডের প্রাক্তন পরিচালক (আন্তর্জাতিক) মাহফুজার রহমান, প্রাক্তন বিভাগীয় প্রকৌশলী (আইটিএস) মো. আব্দুল হালিম, প্রাক্তন পরিচালক মাহবুবুর রহমান, প্রাক্তন বিভাগীয় প্রকৌশলী (আইটিএস) এ কে এম আসাদুজ্জামান, প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক ড. মো. আবু সাইদ খাঁন, এস এম খাবিরুজ্জামান, প্রাক্তন পরিচালক মো. ইলিয়াস কামাল, পাওয়ার কমনিউকেশন লিমিটেডের পরিচালক মো. মাকসুদুল লতিফ ও রাজটেক লিমিটেডের এমডি মো. হাসিবুল বাসার।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির আশ্রয়ে জনতা ব্যাংকের ১২ লাখ ৬০ হাজার মার্কিন ডলারের ভুয়া ব্যাংক গ্যারান্টি দাখিল, চুক্তি বহির্ভূত স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মাধ্যমে সমপরিমাণ টাকার সুইফট ম্যাসেজ দাখিল করে সংযোগ গ্রহণ করে পরবর্তীকালে বিভিন্ন ছলচাতুরির আশ্রয় নিয়ে ৪৪ কোটি  ৯৬ লাখ ৯৪ হাজার ১৭৭ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করেছেন, যা দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/এম এ রহমান/সাইফুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge