ঢাকা, শনিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

৬ রোহিঙ্গা উদ্ধার, ৫ দালাল আটক

সুজাউদ্দিন রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১২ ২:১০:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১২ ২:১০:৫৩ পিএম

কক্সবাজার প্রতিনিধি : সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ছয়জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। এ সময় পাঁচজন দালালকে আটক করা হয়।

মঙ্গলবার সকালে টেকনাফের মহেশখালী পাড়া ও মাঠপাড়া থেকে এদের উদ্ধার ও আটক করা হয়।

আটক দালালরা হলেন- টেকনাফ মহেশখালী পাড়ার বশির আহম্মদের ছেলে মো. মনির (২৭) ও মো. নুরুল আবছার (৩৫), শাহ পরীর দ্বীপ মিস্ত্রিপাড়ার ওলি আহমদের ছেলে মো. ইউনুস (৩২), শাহ পরীর দ্বীপ দক্ষিণপাড়ার মৃত নজির আহমদের ছেলে মো. আমিন ও টেকনাফ পৌরসভা মাঠপাড়ার মো. ইখলাছের ছেলে মো. মুন্না (৩৫)।

টেকনাফস্থ বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, টেকনাফ সীমান্তের নাফ নদী দিয়ে দুটি মানবপাচার চক্রের সদস্যরা মহেশখালী পাড়া ও মাঠপাড়া দিয়ে সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য লোক জড়ো করছে, এমন সংবাদের ভিত্তিতে বিজিবির টহল দল সকাল ৬টায় মহেশখালী পাড়ায় অভিযান চালিয়ে সন্দেহভাজন একজন দালালকে আটক ও চারজন রোহিঙ্গাকে উদ্ধার করে। এরপর সকাল সাড়ে ৭টায় মাঠপাড়ায় অভিযান চালিয়ে চারজন দালালকে আটক ও দুই রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়ার রোহিঙ্গাদের মধ্যে চারজন পুরুষ ও দুইজন নারী।

উদ্ধার হওয়ার রোহিঙ্গাদের বরাত দিয়ে বিজিবির অধিনায়ক আরো জানান, উদ্ধারকৃতরা টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বসবাস করেন এবং দালালদেরকে মোটা অঙ্কের টাকা দিয়ে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিলেন।

মানব পাচারের সাথে জড়িত সন্দেহভাজন দালালদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে। তাদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান বিজিবি অধিনায়ক।

 

 

 

রাইজিংবিডি/কক্সবাজার/১২ ফেব্রুয়ারি ২০১৯/সুজাউদ্দিন রুবেল/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন