ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘অসহায়কে সহায়তা করা বিত্তবানদের নৈতিক দায়িত্ব’

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৬-২৭ ৪:৩৮:৩৩ পিএম     ||     আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, অসহায়কে সহায়তা করা বিত্তবানদের নৈতিক দায়িত্ব। ইসলামের বিধি মোতাবেক যাকাত প্রদানসহ গরিব মানুষের সুখে-দুঃখে তাদের পাশে থাকা ধনীদের উচিত।

 

বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে সোমবার ‘ইসলাম প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর ভূমিকা’ শীর্ষক আলোচনা এবং হতদরিদ্র ছিন্নমূল মানুষদের মধ্যে যাকাতের কাপড় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

রমজান উপলক্ষে ঢাকার এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে। এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. দুলাল মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববঙ্গ সোসাইটির চেয়ারম্যান মো. আবুল খায়ের মিয়া ও বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের সভাপতি হাকিম মাওলানা আনসার আহম্মেদ সিদ্দিকী।

 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এম. এ কাদের মন্ডল, একরামুল হক মুন্সী, হাজী আবুল কাশেম, মো. মফিজুল ইসলাম, মো. আ. খালেক, সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, মো.  আব্দুল জলিল প্রমুখ। আলোচনা শেষে হতদরিদ্র ছিন্নমূল মানুষের মধ্যে যাকাতের শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।

 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সংগঠনের নব-নির্বাচিত কমিটির কর্মকর্তা ও সদস্যদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি লায়ন মো. গনি মিয়া বাবুল। অনুষ্ঠানের শেষ পর্বে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৬/ইয়ামিন/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন