ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

কোটা সংস্কার ও নিরাপদ সড়ক আন্দোলনের ৩৪ জনের জামিন

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৮-২০ ৭:১২:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-২১ ৮:৫৬:৫৫ এএম
কোটা সংস্কার ও নিরাপদ সড়ক আন্দোলনের ৩৪ জনের জামিন
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের ঘটনায় দায়ের করা মামলায় ৩৪ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা সিএমএম আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

কোটা সংস্কার আন্দোলনে ঘটনায় দায়ের করা পাঁচ মামলায় ২০ জনের এবং নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনের ৬ মামলায় ১৪ জনের জামিনের আদেশ দেন আদালত।

কোটা সংস্কার আন্দোলনের মামলায় জামিন পাওয়া আসামিরা হলেন- রাশেদ খান, তরিকুল ইসলাম, ফারুক হোসেন, জসিম উদ্দিন, মশিউর রহমান, সোহেল ও সাখাওয়াত হোসেন। তারা সবাই বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা। কোটা সংস্কার আন্দোলনের অন্য যারা জামিন পেয়েছেন তারা হলেন- মাসুদ আলম, আবু সাঈদ ওরফে ফজলে রাব্বী, রাকিবুল হাসান, আতিকুর রহমান, সাইদুর রহমান, জসীম উদ্দিন, আলী হোসেন, মাসুদ সরকার, রাকিবুল হাসান, ইউসুফ চৌধুরী, সাইদুল ইসলাম তৌহিদ, আলমগীর হোসেন ও মাহবুবুর রহমান। এদের মধ্যে রাশেদ খানসহ কয়েকজন একাধিক মামলার আসামি।

নিরাপদ সড়কের আন্দোলনের মামলায় জামিন পাওয়া আসামিরা হলেন- মাহবুবুর রহমান, রিসানাতুল ফেরদৌস, বায়েজিদ, আমিনুল এহসান বায়েজিদ, যাবের আহমেদ উল্লাহ, শামীম, সোহেল, জোবাইর হোসেন, গাজী ইমাম বুখারী, সাদ্দাম, ইহসান উদ্দিন ইফাজ, মাহবুবুর রহমান, সাইদুল ইসলাম তৌহিদ ও শাহরিয়ার হোসেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া, নূর উদ্দিন, জায়েদুল ইসলাম প্রমুখ আইনজীবী।

সোমবার সকালে কোটা সংস্কার আন্দোলনের সাত নেতার জামিনের আবেদন করেন আইনজীবীরা। সাখাওয়াত হোসেন বাদে অপর আসামিদের জামিন শুনারি তারিখ মহানগর দায়রা জজ আদালতে অপেক্ষমান থাকায় আদালত তাদের জামিনের আবেদন শোনা হয়নি।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান বাদী হয়ে একটি মামলা দায়ের মামলা করেন। আন্দোলনকারীরা রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানো, নাশকতা এবং পুলিশকে মারধর ও কাজে বাধা দেওয়ার অভিযোগে শাহবাগ থানায় তিনটি মামলা করে পুলিশ।

এদিকে, গত ১ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির প্রাক্তন আইনবিষয়ক সম্পাদক আল-নাহিয়ান খান জয় প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুক লাইভে কটূক্তিসহ মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে শাহবাগ থানায় তথ্য-প্রযুক্তি আইনে রাশেদের বিরুদ্ধে মামলা করেন।

গত ২৯ জুলাই রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হন। এরপর ঘাতক বাসচালকের শাস্তি এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৮/মামুন খান/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge