ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৬-২৬ ৫:৫১:৩৮ পিএম     ||     আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে সহকর্মীকে নির্যাতনের প্রতিবাদে এবং ঈদের ছুটি ১০ দিনের দাবিতে সড়ক অবরোধ ও কারখানার দরজা-জানালার কাঁচ ভাঙচুর করেছেন পোশাক শ্রমিকরা।

 

রোববার বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের তিন সড়ক এলাকার স্প্যারো অ্যাপারেলস লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে।

 

শ্রমিক ও স্থানীয় সূত্র জানায়, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে শ্রমিকরা ১০ দিনের ছুটি দাবি করে আসছিল। কর্তৃপক্ষ বেশ কিছুদিন ধরে প্রতিদিনের কর্মঘণ্টার সঙ্গে অতিরিক্ত একঘণ্টা করে কাজ করিয়ে রাখে। এ ছাড়া ঈদে বাড়তি ছুটির জন্য তারা সাপ্তাহিক ছুটির দিন কয়েকটি শুক্রবারও কাজ করেন। রোববার কর্তৃপক্ষ ঈদ উপলক্ষে শ্রমিকদের ৮ দিনের ছুটির কথা জানায়। শ্রমিকরা এ ছুটি না মেনে কারখানার অভ্যন্তরে বিক্ষোভ করতে থাকেন।

 

শ্রমিকদের অভিযোগ, মহিম নামে এক শ্রমিককে কারখানার কর্মকর্তা মি. বেলু (ভারতীয় নাগরিক) শারীরিকভাবে নির্যাতন করেন। এতে শ্রমিকরা আরো বিক্ষুব্ধ হয়ে বিকেল সাড়ে তিনটার দিকে গাজীপুর-ঢাকা সড়কে নেমে বিক্ষোভ করতে থাকেন। একপর্যায়ে তারা ওই সড়কে অবরোধ সৃষ্টি করেন।

 

খবর পেয়ে জয়দেবপুর থানার পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে ৪টার দিকে ওই সড়কে যান চলাচল শুরু হয়।

 

জয়দেবপুর থানার এসআই আল আমিন জানান, মহিম নামে এক কারখানার শ্রমিককে ওই কারখানার কর্মকর্তা ভারতীয় নাগরিক বেলু নির্যাতন করার ঘটনায় শ্রমিকরা বিক্ষোভ ও ঢাকা-জয়দেবপুর সড়ক অবরোধ করেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সরিয়ে দিলে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/২৬ জুন ২০১৬/হাসমত আলী/রিশিত

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge