ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নেটওয়ার্ক খাতে রবির বিনিয়োগ ৫৬০ কোটি

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ২৫ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেটওয়ার্ক খাতে রবির বিনিয়োগ ৫৬০ কোটি

নিজস্ব প্রতিবেদক : নেটওয়ার্ক বিস্তৃতিতে ৫৬০ কোটি টাকা বিনিয়োগ করেছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

 

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) আর্থিক বিবরণী প্রকাশ করে এ তথ্য দিয়েছে রবি।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২০১৬ সালের দ্বিতীয় প্রান্তিকে রাষ্ট্রীয় কোষাগারে রবি জমা দিয়েছে ৩১০ কোটি টাকা, যা মোট রাজস্বের ২৪ দশমিক ৬ শতাংশ।

 

প্রতিবেদন প্রকাশ নিয়ে রবি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সুপুন বীরাসিংহে বলেন, ‘২০১৬ সালের দ্বিতীয় প্রান্তিকে আমাদের রাজস্ব স্থিতিশীল রয়েছে। তবে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন নেতিবাচক প্রভাব ফেলেছে ব্যবসায়িক অগ্রগতিতে। এরপরও গ্রাহকদের মানসম্মত সেবা নিশ্চিত করার লক্ষ্যে আমরা ২.৫জি/৩.৫জি নেটওয়ার্কের বিস্তৃতি ও আধুনিকায়নে ক্রমাগত বিনিয়োগ করে চলেছি।’

 

তিনি বলেন, বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের কারণে নতুন সংযোগের সংখ্যা কমে যাওয়া, সব মোবাইল টেলিযোগাযোগ সেবার ওপর বাড়তি ১ শতাংশ সারচার্জ ও ২ শতাংশ সম্পূরক শুল্ক নির্ধারণ এবং ভয়েস সেবার চেয়ে ইন্টারনেটভিত্তিক সেবার দিকে বেশি করে ঝোঁকার ফলে প্রবৃদ্ধির ওপর এর প্রভাব পড়ে।

 

এদিকে মোবাইল অপারেটরটির প্রতিবেদনে বলা হয়, গত বছরের প্রথমার্ধে তুলনায় চলতি বছরের প্রথমার্ধে রাজস্বের পরিমাণ ৩ দশমিক ৪ শতাংশ কমেছে।তবে ইন্টারনেট থেকে রাজস্বের পরিমাণ ২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। নেটওয়ার্কে উল্লেখযোগ্য বিনিয়োগ এবং ৩.৫জি ও ২.৫জি ইন্টারনেট ব্যবহার বৃদ্ধি করতে উদ্ভাবনী ইন্টারনেট প্যাকেজ চালুর ফলেই এই অগ্রগতি অর্জিত হয়েছে।

 

প্রসঙ্গত, ১৯৯৭ সালে কার্যক্রম শুরুর পর থেকে এ পর্যন্ত রবি রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছে ১৬ হাজার ৬৮০ কোটি টাকা। শেয়ার হোল্ডারদের লভ্যাংশ হিসেবে প্রদান করেছে ২৯০ কোটি টাকা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৬/হাসান/তৈয়বুর রহমান

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়