ঢাকা, মঙ্গলবার, ২৭ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ফলন বাড়াতে ‘জিএমও’ শস‌্য উৎপাদনের বিকল্প নেই’

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, কৃষি উৎপাদন বৃদ্ধিতে উন্নত প্রযুক্তি এবং জিএমও জাত ব্যবহারের কোনো বিকল্প নেই।

‘ভরামৌসুমে কৃষিপণ‌্য ও ক্ষতিকর কিটনাশক আমদানি নয়’

ফসল তোলার ভরামৌসুমে কৃষিপণ‌্য এবং পরীক্ষা ছাড়া ক্ষতিকর কিটনাশক আমদানি এবং তার মাত্রারিক্ত ব‌্যবহার বন্ধের আহ্বান জানিয়েছে কৃষিমন্ত্রণালয়।

‘শুধু গার্মেন্টস নয়, কৃষিও অর্থনীতিতে বড় ভূমিকা রাখবে’

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘আমরা শুধু গার্মেন্টসের ওপর নির্ভরশীল থাকবো না, কৃষিও দেশের অর্থনীতিতে অনেক বড় ভূমিকা রাখবে।’

আগাম ফুলকপি চাষ করে লাভবান কৃষক

আগাম জাতের ফুলকপি চাষ করে লাভবান হচ্ছেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার কৃষকরা।

খাদ্য নিরাপদ রাখার দায়িত্ব সবার

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, খাদ্যকে নিরাপদ রাখার দায়িত্ব সবার। উৎপাদক থেকে শুরু করে ভোক্তা এবং প্রক্রিয়াজাতকারী সবার।

অপ্রচলিত ফসলের আবাদ বাড়াতে চায় সরকার

কৃষিকে লাভজনক করতে সরকার এখন থেকে অপ্রচলিত মূল‌্যবান ফসলের আবাদ বাড়াতে চাচ্ছে বলে জানিয়েছেন কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

নালিম চাষে কৃষকের মুখে হাসি

নিজস্ব প্রতিবেদক, খুলনা : জেলায় বাঙ্গি জাতীয় ফল নালিম চাষাবাদে কৃষকের মুখে হাসি ফুটেছে।

বীজ আলু সরবরাহ করবে সরকার

নিজস্ব প্রতিবেদক : রোগমুক্ত, উন্নত মানের ও জাতের ১ লাখ ৮৭ হাজার ৭৪ মেট্রিক টন বীজ আলু উৎপাদন, সংগ্রহ, সংরক্ষণ ও সারা দেশের কৃষকদের কাছে সরবরাহ করবে সরকার।

আমনের চারা সংকটে কুড়িগ্রামের কৃষক

কুড়িগ্রাম প্রতিনিধি : বন্যার পানিতে বীজতলা নষ্ট হয়ে যাওয়ায় আমনের চারা সংকটে দিশেহারা হয়ে পড়েছেন কুড়িগ্রামের কৃষক।

টাঙ্গাইলে ১৯১২ হেক্টর ফসলের ক্ষতি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : কয়েক দিনের টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে টাঙ্গাইলের নদী তীরবর্তী এলাকায় বন্যায় বহু মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

চট্টগ্রামে ৪০০ টন নকল সার জব্দ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় সরকারি টিএসপি সার কারখানার পাশে ব্যক্তিমালিকানাধীন দু’টি গুদামে অভিযান চালিয়ে প্রায় ৪শ’ টন নকল সার উদ্ধার করেছে র‌্যাব-৭।

কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু

পাবনা প্রতিনিধি : পাবনায় দ্বিতীয় পর্যায়ে কৃষকের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

ছাদ বাগান গড়ে সাড়া ফেলেছেন ডা. মোতালিব

হবিগঞ্জ সংবাদদাতা: ছাদ বাগান গড়ে সাড়া ফেলেছেন শায়েস্তাগঞ্জের ডা. এম এ মোতালিব। এখন জেলার অনেকেই জানেন তার শখের ছাদ বাগানের খবর।

পেয়ারা হাট দেখে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত

ঝালকাঠি প্রতিনিধি : বাংলাদেশের ফ্লোটিং মার্কেট ঝালকাঠি সদর উপজেলার ভীমরুলি গ্রামের ভাসমান পেয়ারা হাট পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আল রবার্ট মিলার।

সার গুদাম নির্মাণে ৩১১ কোটি টাকা পেল বিএডিসি

নিজস্ব প্রতিবেদক : সার গুদাম রক্ষণাবেক্ষণ, পুনর্বাসন ও নতুন গুদাম নির্মাণের মাধ্যমে সার ব্যবস্থাপনা কার্যক্রম জোরদার করতে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনকে (বিএডিসি) ৩১১ কোটি টাকা দিচ্ছে সরকার।