ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুর্বার আশরাফুলের আরেকটি সেঞ্চুরি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৫, ২৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্বার আশরাফুলের আরেকটি সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে দুর্বার জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

কলাবাগান ক্রীড়া চক্রের এ ব্যাটসম্যান প্রিমিয়ার লিগের প্রথম পর্বে হাঁকিয়েছিলেন সর্বোচ্চ ৩টি সেঞ্চুরি। দল সেরা ছয়ে না থাকায় সুপার লিগ খেলা হচ্ছে না ডানহাতি ব্যাটসম্যানের। অবনমন এড়াতে লড়তে হচ্ছে রেলিগেশন লিগে।

আজ রেলিগেশন লিগের প্রথম ম্যাচে মাঠে নেমেই ব্যাট হাতে আরেকটি সেঞ্চুরি উপহার দিলেন আশরাফুল। বিকেএসপিতে অগ্রণী ব্যাংকের বিপক্ষে করলেন ১০৩ রান। তবে সেঞ্চুরির ইনিংসটি খেলতে নষ্ট করেছে অনেক বল! ১৩৭ বলে ৮ চার ও ২ ছক্কায় ১০৩ রানের ইনিংসটি সাজান। স্ট্রাইক রেট ছিল মাত্র ৭৫.১৮। তবে দেখেশুনে খেলে দলের প্রয়োজন মিটিয়েছেন আশরাফুল।

টস জিতে ব্যাটিং করতে নেমে ৩৬ রান তুলতেই ৩ উইকেট হারায় কলাবাগান। দুই ওপেনার আসির ইনতেসার (৪), ওয়াহিদুল করিম (৭) সাজঘরে ফেরার পর জাইমুল ইসলাম (৯) দ্রুত আউট হন। খাদের কিনারা থেকে দলকে টেনে তুলেন আশরাফুল। ধৈর্য্য, জমাট ব্যাটিং এবং নিজের পূর্ণ অভিজ্ঞতা কাজে লাগিয়ে ধীরে ধীরে এগিয়ে নেন কলাবাগানের রানের চাকা। তাকে চতুর্থ জুটিতে সঙ্গ দেন তাইবুর রহমান। দুজন ১৬৩ রান যোগ করেন। তাইবুর (৮৯) সেঞ্চুরি থেকে ১১ রান আগে আউট হলেও আশরাফুল তিন অঙ্ক ছুঁতে ভুল করেননি।
 


ডানহাতি এ ব্যাটসম্যানের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৪৬ রান করে কলাবাগান। চলতি লিগে এটি আশরাফুলের চতুর্থ সেঞ্চুরি। ১২ ইনিংসে ৫৬.৩০ গড়ে ৫৬৩ রান করেছেন আশরাফুল। আজকের সেঞ্চুরিতে সর্বোচ্চ রান তোলার তালিকায় চারে উঠে এসেছেন কলাবাগানের এ ক্রিকেটার।   

ঢাকা লিগে এবারই প্রথম দুটির বেশি সেঞ্চুরি হলো (লিস্ট এ মর্যাদা পাওয়ার পর)। মোহাম্মদ আশরাফুল চারটি এবং লিটন কুমার দাস তিনটি সেঞ্চুরি পেয়েছেন। এর আগের চার মৌসুমে দুটির বেশি সেঞ্চুরি হয়নি একবারও।

দুটি করে সেঞ্চুরি
২০১৩/১৪ মৌসুম: আব্দুল মজিদ ও রবি বোপারা।
২০১৪/১৫ মৌসুম: চামারা কাপুগেদারা, এনামুল হক, রাজিন সালেহ, মেহেদী মারুফ এবং রনি তালুকার।
২০১৬ মৌসুম: হ্যামিলটন মাসাকাদজা, মাহমুদউল্লাহ রিয়াদ, আব্দুল মজিদ, ইমতিয়াজ হোসেন তান্না এবং তামিম ইকবাল।
২০১৭ মৌসুম: নাসির হোসেন, নাঈম ইসলাম, জুনায়েদ সিদ্দীকি, রবিউল ইসলাম রবি, লিটন দাস, ইমতিয়াজ হোসেন, মেহেদী মারুফ এবং নাজমুল হোসেন শান্ত।

 


রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়