ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সুপার লিগে টানা দ্বিতীয় জয় রূপগঞ্জের

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৩০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুপার লিগে টানা দ্বিতীয় জয় রূপগঞ্জের

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগের ম্যাচে টানা দ্বিতীয় জয় পেল লিজেন্ডস রূপগঞ্জ।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে আজ জিতে শিরোপার দৌড়ে টিকে রইল দলটি। সুপার লিগে আগের ম্যাচে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছিল রূপগঞ্জ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আজ খেলাঘর সমাজ কল্যাণ সমিতির মুখোমুখি হয় রূপগঞ্জ। টস হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২১৬ রান করে লিজেন্ডস অব রূপগঞ্জ। জবাবে ব্যাটিংয়ে নেমে ৪৮.৫ ওভারে ২০৪ রান তুলতেই অলআউট খেলাঘর । ফলে এই ম্যাচে ১২ রানে জিতে রূপগঞ্জ।
 


টস হেরে আগে ব্যাট করতে নামা রূপগঞ্জের শুরুটা আজ ভালো হয়নি। টপঅর্ডার ও মিডলঅর্ডারদের ব্যর্থতায় দলীয় ৮৬ রান তুলতেই গুরুত্বপূর্ণ ৬ উইকেট হারায় রূপগঞ্জ। দলটির হয়ে এ সময় অধিনায়ক নাঈম ইসলামের ব্যাট থেকে ৩৩ রান আসে। এছাড়া ওপেনার আবদুল মজিদ ১৫ ও মোহাম্মদ নাঈম ১৪ রানে সাজঘরে ফিরেন। অষ্টম অবস্থানে নেমে নাজমুল হোসেন মিলন রূপগঞ্জকে বড় লজ্জা থেকে রক্ষা করেন।

দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটি নাজমুল হোসেন মিলনের ব্যাট থেকেই আসে। ৬৬ বল খেলে ৩ চার ও ২ ছক্কায় ৬৩ রানে অপরাজিত ছিলেন তিনি। তার সঙ্গে ১৪ রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ শহীদ। এছাড়া আসিফ হোসেনের শেষের দিকে ২০ রানেই ইনিংসে ভর করে ৮ উইকেটে ২১৬ রানে থামে রূপগঞ্জ।

রূপগঞ্জের ইনিংস বিপর্যয়ে খেলাঘরের হয়ে বল হাতে বড় ভূমিকা ছিল মোহাম্মদ সাদ্দামের। ১০ ওভার হাত ঘুরিয়ে ৩৯ রানে ৪টি উইকেট নেন তিনি। এছাড়া ৩টি উইকেট পান মোহাম্মদ তানভীর ইসলাম।
 


জয়ের জন্য ২১৭ রানের লক্ষ্যে খেলতে নামা খেলাঘরের শুরুটা অবশ্য ভালোই ছিল। দলীয় ৮ রানের মাথায় ওপেনার রবিউল ইসলাম রবিকে হারালেও আরেক ওপেনার মাহিদুল ইসলাম অঙ্কন দলকে অনেকদূর এগিয়ে দেন। তার ব্যক্তিগত সর্বোচ্চ ৭৭ রানের ইনিংস ভর করে এক সময় জয়ের সুবাস পেতে যাচ্ছিল খেলাঘর।

কিন্তু তার আউটের পর মিডঅলর্ডার কিংবা লোঅর্ডারে এক নাজিমুদ্দিন ছাড়া আর কেউ প্রতিরোধ গড়তে পারেনি। ব্যক্তিগত ৪৫ রানে আউট হন অধিনায়ক নাজিমুদ্দিন। শেষপর্যন্ত রূপগঞ্জের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০৪ রান তুলতেই অলআউট হয়েছে  খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।

বল হাতে রূপগঞ্জের আসিফ হাসান, পারভেজ রসুল, মোশারফ হোসেন ও সৈয়দ রাসেল ২টি করে উইকেট নেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়