ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাসেলের তাণ্ডবের দিনে কোহলির লজ্জার রেকর্ড

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৬ ১১:৩৫:১৯ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-০৬ ৬:৩১:৫৭ পিএম
রাসেলের তাণ্ডবের দিনে কোহলির লজ্জার রেকর্ড
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক: তারকাখচিত দল নিয়ে টানা চার ম্যাচে হারের পর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জয়ের আশায় ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

শুরুতে ব্যাট করে দুই’শর অধিক পুঁজি গড়ে বেঙ্গালুরু সমর্থকদের জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সরা। কিন্তু ক্যারিবীয় দানব আন্দ্রে রাসেলের ব্যাটিং তাণ্ডবে আবারো হারের তিক্ত স্বাদ পেল বেঙ্গালুরু। সেই সঙ্গে দলটির অধিনায়ক কোহলি সঙ্গী করলেন বিব্রতকর এক হারের রেকর্ডকে।

বেঙ্গালুরুর ছুঁড়ে দেওয়া ২০৬ রানের লক্ষ্য তাড়া করে খেলতে নেমে ১৭ ওভার শেষে কলকাতা নাইট রাইডার্সের রান ৫ উইকেটে ১৫৩। ১৮ বলে তাদের দরকার ৫৩ রান। টি-টোয়েন্টিতে তা অসম্ভব না হলেও কিছুটা কঠিন ছিল। কিন্তু সেই কঠিন কাজটিকেই সহজ করলেন দুর্দান্ত ছন্দে থাকা ক্যারিবীয় দানব আন্দ্রে রাসেল। স্টয়নিসের করা ১৮তম ওভারে ছক্কা মারলেন দুটি।এরপর নিউজিল্যান্ড টিম সাউদিকে বোকা বানিয়ে দিয়েছেন তিনি। সাউদির করা ১৯তম ওভারের দ্বিতীয় বল থেকে স্ট্রাইক পাওয়ার পর রাসেলের স্কোরিং শট: ৬, ৬, ৬, ৪, ৬!


কলকাতার ক্যারিবীয় অলরাউন্ডার ১৩ বলে অপরাজিত ছিলেন ৪৮ রানে। ১টা চারের সঙ্গে ছক্কা মেরেছেন ৭টি। স্ট্রাইকরেট ৩৬৯.২৩! তার এমন তাণ্ডবের দিনে ৫ বল বাকি থাকতেই ৫ উইকেটে ২০৬ রানের লক্ষ্যে পৌঁছে যায় কলকাতা। আর তাতে বেঙ্গালুরু পায় টানা পাঁচ ম্যাচে হারের স্বাদ।

কলকাতার বিপক্ষে গতকাল ৮৪ রানের ইনিংস দিয়ে আইপিএলে সুরেশ রায়নার সর্বোচ্চ রানের রেকর্ড ছাড়িয়ে গেছেন কোহলি। আইপিএলে সর্বোচ্চ রানসংগ্রাহক (৫১১০) এখন কোহলি। কিন্তু ম্যাচ শেষে লজ্জার আরেক রেকর্ড তার এমন কীর্তি ঢাকা পড়েছে।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ হারের রেকর্ড এখন কোহলির। এ পর্যন্ত ৮৬ ম্যাচ হেরেছেন তিনি। ৮৫ ম্যাচ নিয়ে দ্বিতীয় স্থানে কলকাতার রবিন উথাপ্পা। ৮১ ম্যাচে হার নিয়ে এ তালিকার তৃতীয় স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা।




রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৯/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge