ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাইফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে দোলেশ্বরের জয়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৩ ৬:০১:১৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৩ ৬:৪৮:০৬ পিএম
সাইফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে দোলেশ্বরের জয়
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : আগের ম্যাচে করেছিলেন ১০২ রান। সেটি ছাড়িয়ে শনিবার সাইফ হাসান খেললেন লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা অপরাজিত ১৩২ রানের আরেকটি দারুণ ইনিংস। তার টানা দ্বিতীয় সেঞ্চুরিতে টানা দ্বিতীয় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ডে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৭ উইকেটে হারিয়েছে দোলেশ্বর। আগে ব্যাট করতে নেমে খেলাঘর ৯ উইকেট হারিয়ে করেছিল ২৫৭ রান। দোলেশ্বর সেটি পেরিয়ে যায় ২০ বল বাকি থাকতে।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ২৫ রানে রবিউল ইসলাম রবির উইকেট হারায় খেলাঘর। দ্বিতীয় উইকেটে সাদিকুর রহমান ও মাহিদুল ইসলাম অঙ্কন গড়েন ১০১ রানের বড় জুটি। সাদিকুর ৬১ বলে ৭ চারে ৫৮ করে ফিরলে ভাঙে এ জুটি।

অঙ্কন ৭০ বলে ফিফটি করে লিস্ট ‘এ’ ক্রিকেটে তার দ্বিতীয় সেঞ্চুরির দিকেই এগোচ্ছিলেন। কিন্তু তিন অঙ্ক থেকে ১৪ রান দূরে থাকতে ফরহাদ রেজার বলে সাদ নাসিমকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ১০৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৮৬ রানের ইনিংসটি সাজান ১৯ বছর বয়সি ব্যাটসম্যান।

৪১ ওভারে দুই শ পেরিয়েছিল খেলাঘর। শেষ দিকে প্রত্যাশা মতো ঝড় তুলতে পারেননি কেউই। উল্টো উইকেট পড়েছে নিয়মিত বিরতিতে। ফলে তাদের সংগ্রহটাও বেশি বড় হয়নি। পরের ব্যাটসম্যানদের মধ্যে অশোক মেনারিয়া ও মইনুল ইসলামের ব্যাট থেকে আসে সমান ২১ রান।

 



১০ ওভারে ৫২ রানে ৩ উইকেট নিয়ে দোলেশ্বরের সেরা বোলার ফরহাদ রেজা। আবু জায়েদ রাহী ৫৩ রানে ও সৈকত আলী ৪৩ রানে নেন ২টি করে উইকেট। একটি উইকেট নেন আরাফাত সানী।

লক্ষ্য তাড়ায় সাইফের সঙ্গে ৩৩ রানের উদ্বোধনী জুটি গড়ে ফেরেন সৈকত (১৪)। দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসানের (২৪) সঙ্গে ৬১ ও তৃতীয় উইকেটে মার্শাল আইয়ুবের (৪০) সঙ্গে ৭৮ রানের দুটি পঞ্চাশোর্ধ জুটিতে দলকে এগিয়ে নেন সাইফ।

চতুর্থ উইকেটে সাদ নাসিমের সঙ্গে ৫৯ বলে ৮৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে দোলেশ্বরকে জয়ের বন্দরেও পৌঁছে দেন তিনিই। এর মাঝেই তিনি লিস্ট ‘এ’ ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ১১৭ বলে।

২০ বছর বয়সি ব্যাটসম্যান ১৩৪ বলে ৯ চার ও ৩ ছক্কায় ১৩২ রানে অপরাজিত ছিলেন। ম্যাচসেরাও হয়েছেন তিনিই। পাকিস্তানি ব্যাটসম্যান সাদ ২৬ বলে ৪ চারে করেন ৩৪।

প্রাইম দোলেশ্বরের এটি চতুর্থ জয়। পঞ্চম রাউন্ড শেষে চার দলের ৪টি করে জয়ে সমান ৮ পয়েন্ট। তবে নেট রান রেটে এগিয়ে থেকে আবাহনী শীর্ষে, প্রাইম ব্যাংক দুইয়ে, দোলেশ্বর তিনে ও লিজেন্ডস অব রূপগঞ্জ চারে আছে। চতুর্থ হারের স্বাদ পাওয়া খেলাঘর ১২ দলের মধ্যে আছে ১১তম স্থানে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge