ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাইফের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দোলেশ্বরের জয়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২১ ৫:১২:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২১ ৮:১৭:০৮ পিএম
সাইফের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দোলেশ্বরের জয়

ক্রীড়া প্রতিবেদক : শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে আড়াইশর আগে গুটিয়ে দিয়ে লক্ষ্যটা নাগালেই রেখেছিলেন ফরহাদ রেজা ও তাইবুর রহমান। সাইফ হাসানের ক্যারিয়ার সেরা ইনিংস ও ফরহাদ হোসেনের ফিফটিতে প্রাইম দোলেশ্বর ম্যাচ জিতল সহজেই।

রোববার ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের ম্যাচটি দোলেশ্বর জিতেছে ৭ উইকেটে। আগে ব্যাটিং করতে নেমে তিন বল বাকি থাকতে শেখ জামাল গুটিয়ে গিয়েছিল ২৪৩ রানে। দোলেশ্বর সেটি পেরিয়ে যায় ৬৯ বল বাকি থাকতেই। সেঞ্চুরি করে ১৪৮ রানে অপরাজিত ছিলেন ম্যাচসেরা হওয়া সাইফ।

বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শেখ জামালের প্রথম ছয় ব্যাটসম্যানের পাঁচজনই উইকেটে থিতু হয়েছিলেন। তবে ইনিংস বড় করতে পেরেছেন শুধু তানভীর হায়দার। ৬৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬৯ রান করেন তিনি।

ইমতিয়াজ হোসেন ৫৪ বলে ৩৩, রাকিন আহমেদ ৫৯ বলে ৩৮, নাসির হোসেন ৩১ বলে ২৩ ও নুরুল হাসান সোহান ৩৮ বলে করেন ৩৬। শেষের পাঁচজনের মধ্যে দুই অঙ্কে যেতে পারেন শুধু তাইজুল ইসলাম (২২)।

ফরহাদ ও তাইবুর দুজনই নেন ৩টি করে উইকেট। ফরহাদ ৯.৩ ওভারে ৪৪ ও তাইবুর ১০ ওভারে খরচ করেন ৫০ রান। মানিক খান, রেজাউর রহমান ও এনামুল হক জুনিয়র নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ৩০ রানের মধ্যে আসলাম হোসেন ও সৈকত আলীর উইকেট হারিয়েছিল দোলেশ্বর। তৃতীয় উইকেটে ফরহাদের সঙ্গে ১৮৮ রানের বড় জুটিতে দলকে জয়ের পথে এগিয়ে নেন সাইফ। ফরহাদ ৮০ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৮ করে ফিরলে ভাঙে এ জুটি।

এর আগেই সাইফ তুলে নেন এবারের লিগে তার তৃতীয় ও লিস্ট ‘এ’ ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। ৯৬ থেকে স্পিনার ইলিয়াস সানীকে ছক্কা হাঁকিয়ে তিন অঙ্ক স্পর্শ করেন ৯৭ বলে। সানীর পরের চার বলে হাঁকান আরো দুটি ছক্কা ও একটি চার।

দলকে জিতিয়ে মাঠ ছাড়ার আগে ১১৬ বলে ১০ চার ও ১১ ছক্কায় ১৪৮ রানের ইনিংসটি সাজান সাইফ। এর আগে প্রথম পর্বে খেলাঘরের বিপক্ষে ১৩২ রান ছিল তার আগের সর্বোচ্চ।

সাইফের ১১ ছক্কা লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের ব্যাটসম্যানের এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার যৌথ রেকর্ড। ২০১৬ সালে ফতুল্লায় প্রিমিয়ার লিগে কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ৫১ বলে ১০৮ রান করার পথে ১১ ছক্কা হাঁকিয়ে রেকর্ডটা গড়েছিলেন মাশরাফি বিন মুর্তজা।

গত প্রিমিয়ার লিগে বিকেএসপিতে অগ্রণী ব্যাংকের হয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ১২৭ বলে ১৫৪ রানের পথে ১১ ছক্কা হাঁকিয়ে মাশরাফির রেকর্ড ছুঁয়েছিলেন সৌম্য সরকার। এবার মাশরাফি-সৌম্যর পাশে বসলেন সাইফ। 



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন