ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফজলে মাহমুদের সেঞ্চুরিতে রেলিগেশন এড়াল ব্রাদার্স

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২১ ৭:৪০:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২১ ৭:৪৩:৪০ পিএম
ফজলে মাহমুদের সেঞ্চুরিতে রেলিগেশন এড়াল ব্রাদার্স
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : ফজলে মাহমুদের দুর্দান্ত এক সেঞ্চুরিতে বিকেএসপিকে হারিয়ে আগামী মৌসুমে প্রিমিয়ার লিগে থাকা নিশ্চিত করেছে ব্রাদার্স ইউনিয়ন।

রোববার রেলিগেশন লিগের শেষ ম্যাচটি ব্রাদার্স জিতেছে ৬ উইকেটে। আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৩৫ রান করেছিল বিকেএসপি। ফজলে মাহমুদের অপরাজিত ১২৭ রানের সুবাদে ব্রাদার্স ম্যাচ জিতেছে ১৬ বল বাকি থাকতেই।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫৪ রানের মধ্যেই প্রথম দিকের তিন ব্যাটসম্যানকে হারায় বিকেএসপি। ফাহাদ আহমেদ (১৩) ও প্রান্তিক নওরোজ নাবিল (২) টিকতে পারেননি। উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি রাতুল খান (৫১ বলে ২৭)। দলীয় শতরানের আগে সাজঘরের পথ ধরেন শামীম হোসেনও (২১)।

এরপর দলকে লড়াই করার মতো পুঁজি এনে দেন মূলত আমিনুল ইসলাম ও আকবর আলী। আমিনুল ১০৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৯০ রানে অপরাজিত ছিলেন। অধিনায়ক আকবর ৬২ বলে ৫ চার ও এক ছক্কায় করেন ৫৬ রান।

ব্রাদার্সের হয়ে মোহাম্মদ শাহজাদা ও নাঈম ইসলাম জুনিয়র নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন হাবিবুর রহমান, সাউদ শাকিল ও শরীফউল্লাহ।

মাঝারি লক্ষ্য তাড়ায় ব্রাদার্সের শুরুটা অবশ্য ভালো হয়নি। ২০ রানের মধ্যেই ফেরেন দুই ওপেনার মিজানুর রহমান (৮) ও জুনায়েদ সিদ্দিক (০)।

শুরুর ধাক্কা সামাল দেন শরিফুল ইসলাম ও ফজলে মাহমুদ। তৃতীয় উইকেটে এই দুজন গড়েন ১২৯ রানের জুটি। শরিফুল ৯৭ বলে ৬ চারে ৬৫ করে ফিরলে ভাঙে জুটি।

এরপর ইয়াসির আলীর (১৬) সঙ্গে ৪১ ও শাকিলের (১২*) সঙ্গে অবিচ্ছিন্ন ৫১ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ফজলে মাহমুদ। এবারের লিগে তৃতীয় ও লিস্ট ‘এ’ ক্রিকেটে সপ্তম সেঞ্চুরির স্বাদ পাওয়া এই ব্যাটসম্যান ১১৭ বলে ৭ চার ও ৫ ছক্কায় ১২৭ রানে অপরাজিত ছিলেন।

১৩ ম্যাচে ৪টি করে জয়ে ব্রাদার্স ও উত্তরা স্পোর্টিং ক্লাবের সমান ৮ পয়েন্ট, মুখোমুখি লড়াইয়েও দুই দল সমানে-সমান। তবে নেট রান রেটে উত্তরার (-০.৪৮) চেয়ে এগিয়ে আছে ব্রাদার্স (-০.৩৮৫)। রেলিগেশন এড়ানোর পাশাপাশি ব্রাদার্স দশম স্থানে থেকে লিগ শেষ করল।

আগেই রেলিগেশন নিশ্চিত হওয়া বিকেএসপির সঙ্গী তাই উত্তরা। এবারই প্রিমিয়ার লিগে উঠে এসেছিল এই দুই দল, মৌসুম শেষে আবার তারা ফিরে যাচ্ছে প্রথম বিভাগে।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge