ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সোহান-শহিদুলে জয়ে শুরু শেখ জামালের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ২৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোহান-শহিদুলে জয়ে শুরু শেখ জামালের

শহিদুল ইসলামের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দিচ্ছেন ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটিংয়ে শেখ জামালের হয়ে সর্বোচ্চ রান করলেন কাজী নুরুল হাসান সোহান। ব্যাটিংয়ে অবদান রেখেছেন নাসির হোসেন ও ইমতিয়াজ হোসেন তান্না। তিনজনের ব্যাটে ৫ উইকেটে ১৬৯ রানের পুঁজি পায় শেখ জামাল।

জবাবে রবিউল ইসলাম রবির ব্যাটে লক্ষ্যের পথে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। কিন্তু শহিদুলের দারুণ বোলিংয়ে শেষ হাসিটা হাসা হয়নি তাদের। ৫ উইকেটে ১৫৮ রানে শেষ হয় খেলাঘরের ইনিংস। ১১ রানের জয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগে যাত্রা শুরু করল শেখ জামাল।

 

শেষ ১২ বলে জয়ের জন্য ৩৬ রান দরকার ছিল খেলাঘরের। সালাউদ্দিন শাকিলের করা ১৯তম ওভার থেকে ১৭ রান তুলে লক্ষ্য নাগালে নিয়ে আসেন মাসুম খান ও রবিউল হক। মামুস খান দুই চার ও ছক্কা মেরে দলকে লড়াইয়ে রাখলেও শেষ ওভারে তেমন কিছু করতে পারেননি।

শহিদুল শেষ ওভারের প্রথম বলেই ফেরান রবিউল হককে। পরের পাঁচ বলে ডানহাতি পেসার ব্যয় করেন মাত্র ৭ রান। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় শেখ জামালের। ম্যাচসেরা নির্বাচিত হওয়া শহিদুল পেয়েছেন ৪ উইকেট।

এর আগে রবিউল ৫১ বলে ৬৯ রান করে দলকে লড়াইয়ে রেখেছিলেন। ইলিয়াস সানীর বলে কভারে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ৭ চার ও ৩ ছক্কা হাঁকান রবি। তাকে দ্বিতীয় উইকেটে দারুণ সঙ্গ দেন মাহিদুল ইসলাম অঙ্কন। খেলাঘরের অধিনায়কের ব্যাট থেকে আসে ৩৪ রান। আরেক ওপেনার সাদিকুর করেন ২১ রান। টপ অর্ডারের তিন ব্যাটসম্যান রান করলেও কেউই ম্যাচ শেষ করে আসতে পারেননি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শেখ জামালের স্কোর ১৬৯-এ নিয়ে যান সোহান। ২৮ বলে ৪৩ রান করে শেখ জামালের অধিনায়ক। ১ চার ও ৩ ছক্কা হাঁকান নিজের ইনিংসে। নাসির হোসেনের ব্যাট থেকে আসে ২৭ বলে ৩৪ রান। এ ছাড়া ওপেনার ইমতিয়াজ ২৬ বলে করেন ৩১ রান। খেলাঘরের হয়ে বল হাতে সর্বোচ্চ ২টি উইকেট নেন মইনুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়