ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শুভাগত-ঝড়ে সেমিফাইনালে শাইনপুকুর

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুভাগত-ঝড়ে সেমিফাইনালে শাইনপুকুর

ক্রীড়া প্রতিবেদক : টানা দুই জয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির সেমিফাইনালে উঠেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। এক ম্যাচ খেলেই বিদায় নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

মিরপুর শের-ই-বাংলায় মঙ্গলবার শুভাগতর ঝোড়ো ব্যাটিংয়ে লণ্ডভণ্ড হয়েছে মোহামেডান। টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৯২ রান তোলে শাইনপুকুর। ১৬ বলে দ্রুততম হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার পর ১৮ বলে ৫৮ রান করেন শুভাগত। তবে পুরো ইনিংস জুড়ে চোখ ধাঁধানো ব্যাটিং করেন তৌহিদ হৃদয়। ৪১ বলে ডানহাতি ব্যাটসম্যান করেন ৬৬ রান।

বিশাল লক্ষ্য তাড়া করে জিততে পারেনি মোহামেডান। ১৭০ রানে শেষ হয় তাদের ইনিংস। ২২ রানের জয়ে ‘সি’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে শাইনপুকুর।

আগের দিন ফতুল্লায় প্রথম ম্যাচে ১০ বলে ৩২ রানের ঝড় তুলেছিলেন শুভাগত। সেই ঝড় এদিন নিয়ে আসেন মিরপুরে। ১৬তম ওভারের দ্বিতীয় মোহাম্মদ রাকিব (২২) আউট হলে ক্রিজে আসেন শুভাগত। তখন দলের রান ছিল ১০৯। মাঠে নেমেই পুরো দলের চিত্র পাল্টে দেন শুভাগত। ৫ ওভারে শাইনপুকুরের স্কোরবোর্ডে যোগ হয় ৮৭ রান। যার ৫৮ রানই আসে শুভাগতর ব্যাটে।

১৬ বলে হাফ সেঞ্চুরি তুলে রেকর্ড গড়েন ডানহাতি ব্যাটসম্যান। টি-টোয়েন্টিতে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দ্রুততম হাফ সেঞ্চুরির কীর্তি এখন তার দখলে। ৩ বল বেশি খেলে হাফ সেঞ্চুরি পেয়েছিলেন মুমিনুল হক। ২০১৩ সালে বাংলাদেশ টি-টোয়েন্টি চ্যালেঞ্জ সিরিজে বাংলাদেশ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ১৯ বলে হাফ সেঞ্চুরি পেয়েছিলেন মুমিনুল।

ব্যাটিংয়ে তৌহিদ হৃদয় ছিলেন দুর্দান্ত। ৪ চার ও ৪ ছক্কায় ৬৬ রানের ইনিংস উপহার দেওয়া এই ব্যাটসম্যান দলের স্কোর সচল রাখেন শুরু থেকে। এ ছাড়া অধিনায়ক আফিফ হোসেন ২৫ রান করেন। ১৫ ওভার পর্যন্ত ম্যাচেই ছিল মোহামেডান। কিন্তু শুভাগতর শেষের ঝড়ে ওলটপালট হয়ে যায় সব।

মোহামেডানের সবচেয়ে খরুচে বোলার কাজী অনিক। ৪ ওভারে ৬২ রান দিয়েছেন বাঁহাতি পেসার। তার হজম করা পাঁচ ছক্কার চারটিই মারেন শুভাগত। সমান ওভারে ৪৫ রান দিয়েছেন আলাউদ্দিন বাবু।

লক্ষ্য তাড়ায় ‍শুরুটা ভালো করেছিল মোহামেডান। দুই ওপেনার অভিষেক মিত্র ও আব্দুল মজিদ ৪.২ ওভারে তোলেন ৪৬ রান। সোহরাওয়ার্দী শুভ পঞ্চম ওভারে ভাঙেন এ জুটি। ১৪ বলে ১৯ করে সাজঘরে ফেরেন অভিষেক। তিনে ব্যাটিংয়ে নেমে ধীরগতিতে ব্যাটিং করে দলকে পিছিয়ে দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। ২০ বলে ২১ রান করে ফিরলেও তার ইনিংসে ছিল একাধিক ডট বল। আশরাফুলের পর দ্রুত বিদায় নেন রকিবুল হাসান (১৬), নাদিফ চৌধুরী (১) ও সোহাগ গাজী (১)। সেখানেই ম্যাচ থেকে ছিটকে যায় মোহামেডান। মতিঝিল পাড়ার দলটি ম্যাচ হেরে যায় সেখানেই।

সাতে নামা ইরফান শুক্কুর ২৯ বলে ৫২ রান করে পরাজয়ের ব্যবধান কমান শুধু। ৭ চার ও ১ ছক্কা হাঁকান বাঁহাতি ব্যাটসম্যান। শাইনপুকুরের হয়ে ২টি করে উইকেট নেন সোহরাওয়ার্দী শুভ, সুজন হালদার ও হামিদুল ইসলাম। দারুণ ব্যাটিংয়ে টানা দ্বিতীয়বারের মতো ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন শুভাগত হোম।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়