ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তানজিদের ব্যাটে জয়ে শুরু উত্তরার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ২৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তানজিদের ব্যাটে জয়ে শুরু উত্তরার

৫৭ বলে অপরাজিত ৭২ রান করেছেন তানজিদ হাসান

ক্রীড়া প্রতিবেদক : উত্তরা স্পোর্টিং ক্লাবের ১১ জনেরই হলো টি-টোয়েন্টি অভিষেক! এমন উপলক্ষের ম্যাচে দারুণ বোলিংয়ে লক্ষ্যটা নাগালে রাখলেন আব্দুর রশিদ ও সাজ্জাদ হোসেন। দায়িত্বশীল এক ইনিংস খেললেন তানজিদ হাসান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি শুরু করল নবাগত দলটি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচটি ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৬ উইকেটে জিতেছে উত্তরা। বৃষ্টির কারণে ১৭ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১০৯ রান করেছিল খেলাঘর। তানজিদের অপরাজিত ৭২ রানের সুবাদে উত্তরা সেটি পেরিয়ে যায় ৭ বল বাকি থাকতেই।

প্রথম ম্যাচেই জিতল উত্তরা। টানা দুই হারে সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেল খেলাঘরের। আগের দিন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে ১১ রানে হেরেছিল তারা।

টস জিতে ব্যাট করতে নেমে ২৫ রানের মধ্যেই ওপরের দিকের তিন ব্যাটসম্যান সাদিকুর রহমান, অধিনায়ক মাহিদুল ইসলাম অঙ্কন ও রবিউল ইসলাম রবির উইকেট হারায় খেলাঘর। প্রথম ম্যাচে ৫১ বলে ৬৯ রান করা রবি এদিন করেছেন ৯। বাকি দুজনও দুই অঙ্কে যেতে পারেননি। তিন উইকেটের দুটিই রশিদের।

চতুর্থ উইকেটে ৪০ রানের জুটিতে দলকে এগিয়ে নেন রাফসান আল মাহমুদ ও মইনুল ইসলাম। ২২ বলে ২ চার ও এক ছক্কায় ২০ রান করা মইনুলকে ফিরিয়ে এ জুটি ভাঙেন মোহাইমেনুল খান। রাফসান ২৪ বলে ৩ চারে করেন ২৮ রান।

৮৪ রানে ৭ উইকেট হারানোর পর খেলাঘরের স্কোর একশ পেরোয় মূলত রবিউল হকের অপরাজিত ১৭ রানের সুবাদে। ১৫ বলে একটি ছক্কায় ইনিংসটি সাজান রবিউল। ৭ রানে অপরাজিত ছিলেন তানভীর ইসলাম।

৩ ওভারে ১৫ রানে ২ উইকেট নেন রশিদ। ২ ওভারে ৫ রানে ২ উইকেট সাজ্জাদের। একটি করে উইকেট নেন নাহিদ হাসান, মোহাইমেনুল ও নাঈমুর।

লক্ষ্য তাড়ায় উত্তরার শুরুটাও ভালো হয়নি। ২৩ রানের মধ্যেই ফেরেন আনিসুল ইসলাম ইমন (০), জনি তালুকদার (৪) ও অধিনায়ক মোহাইমেনুল (৩)। তবে ওপেনিংয়ে নামা তানজিদ ছিলেন অবিচল। কিছুদিন আগে ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় যুব টেস্টে ৩৬ ও ৫১ রানের ভালো দুটি ইনিংস খেলেছিলেন যুব দলের এই ওপেনার। ওয়ানডে সিরিজেও ৭০ রানের একটি ইনিংস ছিল তার।

সেই ফর্মটা টি-টোয়েন্টি অভিষেকেও টেনে আনলেন তানজিদ। চতুর্থ উইকেটে মিনহাজ খানের সঙ্গে ৮২ রানের দারুণ এক জুটিতে দলকে জয়ের কাছে নিয়ে যান তিনি। জয় থেকে ৫ রান দূরে থাকতে মিনহাজ ফিরলেও দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন তানজিদ।

২৮ বলে একটি করে চার ও ছক্কায় ২৮ রান করেন মিনহাজ। ৭৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৭২ রান করে ম্যাচসেরা হয়েছেন তানজিদ। খেলাঘরের রবিউল হক ২৩ রানে নেন ৩ উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়