ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফরহাদের অলরাউন্ড নৈপুণ্যে প্রাইম দোলেশ্বর সেমিফাইনালে

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-২৮ ৪:২৪:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২৮ ৭:৫৯:৪১ পিএম
ফরহাদের অলরাউন্ড নৈপুণ্যে প্রাইম দোলেশ্বর সেমিফাইনালে
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : প্রথমে বল হাতে ২ উইকেট, পরে ব্যাট হাতে ঝড়ো ব্যাটিং করে দলকে জিতিয়েছেন ফরহাদ রেজা। তার অলাউন্ড নৈপুণ্যে গাজী গ্রুপকে হারিয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির সেমিফাইনালে উঠেছে প্রাইম দোলেশ্বর।

ডি গ্রুপ থেকে কারা সেমিফাইনালে উঠবে তা জানতে সবার চোখ ছিল মিরপুরে। ‍উত্তরা স্পোর্টিং এবং গাজী গ্রুপ আগেই একটি করে জয় পাওয়ায় তারাই এগিয়ে ছিল। আজ গাজী গ্রুপ জিতলেই চলে যেত সেমিতে। কিন্তু প্রাইম দোলেশ্বর দারুণ জয় তুলে সেরা চারের টিকিট পেয়েছে। রান রেটে এগিয়ে দুই দলকে টপকে তারা গেল সেমিফাইনালে।

মিরপুর শের-ই-বাংলায় টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৪৫ রান তোলে গাজী গ্রুপ। জবাবে ১২ বল হাতে রেখে ৩ উইকেটে জয় নিশ্চিত করে প্রাইম দোলেশ্বর।

গাজী গ্রুপের ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়েছিল। ৫.৩ ওভারে দলের রান ৫১। ওপেনিংয়ে সুযোগ পেয়ে ব্যাট হাতে ছোটখাটো ঝড় তোলেন মেহেদী হাসান। মোহাম্মদ আরাফাতের বলে সাজঘরে ফেরার আগে ২৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৩৯ রান করেন ডানহাতি ব্যাটসম্যান। আরেক ওপেনার ওয়ালিয়ুল করিম (১২) ও তিনে নামা রনি তালুকদার (৮) ভালো করতে পারেননি।

 



চতুর্থ উইকেটে ৫৬ রানের জুটি গড়েন শামসুর রহমান ও তৌহিদ তারেক। কিন্তু পরপর দুই ওভারে দুই ব্যাটম্যান ফিরলে আবার রানের চাকা থমকে যায় গাজী গ্রুপের। দলটির অধিনায়ক শামসুর ৩০ বলে ৪ চারে করেন ৩৫ রান। তৌহিদ তারেকের ব্যাট থেকে আসে ২৬ রান। শেষ দিকে ১০ বলে ২ ছক্কায় সাজ্জাদ ১৫ রান করলে লড়াই করার পুঁজি পায় গাজী গ্রুপ। বল হাতে ২টি করে উইকেট নেন আরাফাত সানী ও ফরহাদ রেজা।

লক্ষ্য তাড়া করতে নেমে আবু হায়দারের বলে প্রথম ওভারেই উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। দ্বিতীয় উইকেটে ৩৬ রানের জুটি গড়েন ফরহাদ হোসেন ও সাইফ হাসান। এ ‍জুটি ভাঙার পর মুহূর্তেই আরও ৩টি উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। ফরহাদ হোসেন ৩২ রানে যখন সাজঘরে ফেরেন তখন দলের রান ৫ উইকেটে ৭৩।

খাদের কিনারে থেকে দলকে টেনে তোলেন ফরহাদ রেজা। তাকে সঙ্গ দেন সৈকত আলী। দুজন ষষ্ঠ উইকেটে ৫১ রানের জুটি গড়েন তারা। প্রাইম দোলেশ্বর ম্যাচের মোমেনটাম সেখানেই পেয়ে যায়। জয়ের থেকে ২১ রান দূরে রাখতে সর্বোচ্চ রান করা ফরহাদ রেজা আউট হন। ১৫ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৩৬ রান করেন ডানহাতি অলরাউন্ডার। সৈকত আলী শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৮ রানে। জয় নিয়ে মাঠ ছাড়েন এ ব্যাটসম্যান। তার সঙ্গে ৩ রানে অপরাজিত ছিলেন মানিক খান। বল হাতে রায়হানউদ্দিন ও আবু হায়দার ২টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন ফরহাদ রেজা। সেমিফাইনালে প্রাইম দোলেশ্বরের প্রতিপক্ষ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। দুই ম্যাচের ম্যাচটি শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে মিরপুরে শুরু হবে। ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge