ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিউইয়র্কে শিশুদের হাতে বাংলা বই

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২০ ৪:৪৮:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২০ ৪:৪৮:৪৬ পিএম
নিউইয়র্কে শিশুদের হাতে বাংলা বই

কূটনৈতিক প্রতিবেদক : নিউইয়র্কে বাংলাদেশি-আমেরিকান শিশুদের হাতে তুলে দেওয়া হয়েছে বাংলা পাঠ্যপুস্তক। বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা শিশুদের হাতে প্রথম থেকে পঞ্চম শ্রেণির বাংলা ভাষার বিভিন্ন বই বিতরণ করেন।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, গত মঙ্গলবার আনন্দ উৎসবের মাধ্যমে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এসব বই বিতরণ করা হয়।

এ সময় আমেরিকায় বেড়ে ওঠা নতুন প্রজন্মের বাংলাদেশি শিশু-কিশোরদের বাংলা ভাষা শিক্ষায় উৎসাহ দিয়ে কনসাল জেনারেল তাদের পিতামাতাকে এ ব্যাপারে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান।

তিনি কনস্যুলার সেবা নিতে আসা অভিভাবকদেরকে তাদের সন্তানদের বাংলা শেখার জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত বাংলা ভাষার বিভিন্ন পাঠ্যপুস্তক কনস্যুলেট থেকে বিনামূল্যে নেওয়ার জন্য আহ্বান জানান।

ফয়জুননেসা এ সময় উপস্থিত শিশু-কিশোরদের সাথে কথা বলেন। তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস, স্বাধীনতার স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার রূপকার বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে তাদের অবগত করেন।

শিশু-কিশোরদের বাংলা ভাষা শেখার জন্য উৎসাহ প্রদান ও বিদেশে বাংলা ভাষার বিস্তারে কনস্যুলার সেবা নিতে আসা সেবাপ্রার্থীরা এ সময় বিনামূল্যে বাংলা বই বিতরণ কার্যক্রমের প্রশংসা করেন। এ ধরনের কাজ অব্যাহত রাখার অনুরোধও জানান তারা।

এ সময় দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৯/হাসান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন