ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বাংলাদেশ ভ্রমণ থেকে বিরত থাকুন: রাষ্ট্রদূত আবদুস সোবহান

ইসমাইল হোসেন স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৫, ১৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ ভ্রমণ থেকে বিরত থাকুন: রাষ্ট্রদূত আবদুস সোবহান

করোনা ভাইরাস প্রতিরোধে জরুরি অবস্থা ঘোষণা করার পর থেকেই ইতালিতে চলছে কঠোর নিষেধাজ্ঞা।  খাবার দোকান, ফার্মেসি এবং সেবামূলক প্রতিষ্ঠান ছাড়া অন্য সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।  দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানিয়েছেন, সবাইকে ইতালি আইনের প্রতি সম্মান জানাতে এবং নিজ নিজ বাসায় অবস্থান করতে।

রাষ্ট্রদূত এর আগেও প্রবাসীদের বার বার অনুরোধ জানিয়েছেন অতি প্রয়োজন ছাড়া দেশে ভ্রমণ না করতে।  অথচ ইতিমধ্যে অনেকেই ইতালিয়ান আইন ভঙ্গ করে এবং বাংলাদেশ সরকারের অনুরোধ না রেখেই ইতালি হতে দেশে ভ্রমণ করেছেন।  যা নিজে, নিজের পরিজন এবং দেশের জন্য ভয়াবহ সমস্যার কারণ হতে পারেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে বাংলাদেশ সরকার করোনা ভাইরাস সতর্কতায় এয়ারপোর্ট সংলগ্ন আশকোনা হজ ক্যাম্পে ইতালি থেকে যাওয়া যাত্রীদের কোয়ারেন্টাইনে রেখেছিল।  যদিও আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, সম্প্রতি যারা ইতালি থেকে বাংলাদেশ ভ্রমণ করবে তাদের অবশ্যই কোয়ানেন্টাইনে রাখা হবে।

রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশীদের আবারও অনুরোধ জানিয়ে বলেন, এ মুহূর্তে সবাইকে ইতালিয়ান সরকারের আইন মানতে হবে এবং নিজ বাসায় অবস্থান করে দেশকে সুরক্ষা করতে হবে।

রাষ্ট্রদূত বলেন, যারা বাংলাদেশে কোয়ারেন্টাইনে আছেন তাদের উচিত নিজ আত্মীয় এবং দেশের কথা চিন্তা করে বাংলাদেশ সরকারকে সহযোগিতা করা।

তিনি ইতালি প্রবাসীদের উদ্দেশ্যে আরও বলেন, আপনার সচেতনতা করোনাভাইরাস মোকাবিলায় সহায়ক ভূমিকা রাখবে।  নিজে এবং অন্যের সুরক্ষায় সর্তকতা অবলম্বন করুন।  আপাতত বাংলাদেশ ভ্রমণে বিরত থাকুন।


ইতালি/স্বপন/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়