ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইতালিতে ২৪ ঘণ্টায় সুস্থ ১০২২, মৃত ৬৩৬ 

ইসমাইল হোসেন স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইতালিতে ২৪ ঘণ্টায় সুস্থ ১০২২, মৃত ৬৩৬ 

প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালিতে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়িতে ফেরার সংখ্যা দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ২২  জন করোনায় আক্রান্ত রোগী চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এখন পর্যন্ত ইতালিতে সুস্থ হয়েছেন ২২ হাজার ৮৩৭ জন।

সোমবার ( ৬ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, গত একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৩৬ জন ও নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৯৯ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫২৩ জন এবং আক্রান্ত হয়েছে ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন।

এদিকে করোনা মোকাবেলায় ডাক্তারদের সহায়তায় এবার রোবট চিকিৎসক নামিয়েছে ইতালি। নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে (আইসিইউ) থাকা ভাইরাসে আক্রান্ত আশঙ্কাজনক রোগীর পালস পরীক্ষা করে দেখছে এসব রোবট।

কখনো আবার ওষুধ খাইয়ে দিচ্ছে। ইতালির ভ্যারেসে হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা শুরু করেছে এমন ছয়টি রোবট।

দেশটিতে আশার আলো দেখাচ্ছে এসব চিকিৎসক রোবট। এর ফলে কোভিড-১৯ রোগীর পাশাপাশি বেঁচে যাচ্ছে চিকিৎসকদের জীবনও। এতে আনন্দ-উচ্ছাস প্রকাশ করছেন ডাক্তার-নার্সরা। মহামারির বিরুদ্ধে লড়াইয়ে বিভিন্ন দেশেও শুরু হয়েছে রোবটের ব্যবহার।

ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের আহ্বানে সাড়া দিয়ে ৭ হাজার ২২০ জন অবসরপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও অ্যাম্বুলেন্সকর্মী স্বাস্থ্যসেবা দিতে করোনা আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন।


ইসমাইল হোসেন স্বপন/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়