ঢাকা, সোমবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা: ইতালিতে প্রাণ গেল ৮ বাংলাদেশির

ইসমাইল হোসেন স্বপন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-২৩ ৪:৪৬:০২ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-০২ ৯:৫২:১১ এএম

করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে মৃতের সংখ্যা বাড়ছেই।  বুধবার দেশটিতে মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে ৮ বাংলাদেশির মৃত্যু হয়েছে।  তবে মোট কতজন বাংলাদেশি ইতালিতে আক্রান্ত হয়েছেন, তা জানা না গেলেও ৮ জনের মৃত্যুর তথ্য দিয়েছে দেশটির বাংলাদেশি কমিউনিটি।  যদিও বাংলাদেশ দূতাবাস থেকে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।

মিলানে স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আবদুস সোবহান জুনায়েদ  জানান,  মারা যাওয়া ৮ বাংলাদেশির মধ্যে ৪ জনকে ধর্মীয় রীতি ও রাষ্ট্রীয় নির্দেশনা মেনে তার তত্ত্বাবধানে মিলান মুসলিম কবরস্থানে দাফন করা হয়েছে।

মাওলানা জুনায়েদ জানান, ইতালিতে করোনায় বিপর্যস্ত প্রবাসীদের পাশে দাঁড়িয়েছে বাংলা কমিউনিটি। তাদের ফান্ড থেকে অসহায় বাংলাদেশিদের সহযোগিতা করা হচ্ছে।

যারা মারা গেছে, গত ২০ মার্চ মিলানের নিগোয়ারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৫৫ বছর বয়সী গোলাম মাওলা। তিনি দীর্ঘদিন ধরে ইতালির বাণিজ্যিক এলাকা মিলানে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন।  তার গ্রামের বাড়ি নোয়াখালী।

৩০ মার্চ মিলানে নারায়ণগঞ্জের অপু (৪২), ২ এপ্রিল মিলানে কুমিল্লার মজিবুর রহমান ( ৪৬ বছর), ৮ এপ্রিল বেরগামোতে শরীয়তপুরের মো. সালাউদ্দি ছৈয়াল (৪২), বেরগামোতে মানিকগঞ্জের মিজান (৪৫), রোমে পিরোজপুরের আনোয়ার হোসেন হিরু (৭২), ১১ এপ্রিল মিলানে সুনামগঞ্জের মানিক মিয়া (৪১) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। সবশেষে ১৬ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে ইতালির কোরামোনায় শাহজাহান মির্জা  (৩০) নামে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়। তার বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলায়। 

এদিকে করোনা ঠেকাতে ইতালিতে লকডাউনের সময় ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। 


ইতালি/স্বপন/সাইফ