ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয়: লেবাননে ২ বাংলাদেশি গ্রেপ্তার

জসিম উদ্দীন সরকার, লেবানন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ২৫ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয়: লেবাননে ২ বাংলাদেশি গ্রেপ্তার

অবৈধ পন্থায় ডলার বেচা-কেনার দায়ে লেবাননের দাওড়ার একটি মানি এক্সচেঞ্জ এর মালিক ও তার সহযোগী দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে লেবানন গোয়েন্দ পুলিশ।

শনিবার (২৪ মে) গোপন খবরের ভিত্তিতে লেবানন গোয়েন্দা বিভাগ দাওড়া ঔ মানি এক্সচেঞ্জ এর দোকান থেকে তাদের ডলারসহ হাতেনাতে গ্রেপ্তার করেন।

পরে ওই মানি এক্সচেঞ্জ-এর দোকানের লাইসেন্স বাতিলসহ দোকানটি সিলগালা করে দেওয়া হয়।

জানা যায়, প্রবাসী বাংলাদেশিদের কাছে গ্রেপ্তার হওয়া দুই বাংলাদেশি চড়ামূল্যে ডলার বিক্রি করে আসছিল। মানি এক্সচেঞ্জ এর দোকানের মালিকের সাথে হাত মিলিয়ে লেবাননে এই দুর্যোগ মুহূর্তে লেবাননে সরকারের বেঁধে দেওয়া মূল্যের বাইরে অধিক মূল্যে প্রবাসী বাংলাদেশিদের কাছে তারা ডলার বিক্রি করত।

গোপন খবরের ভিত্তিতে লেবাননে গোয়েন্দা পুলিশ তাদের হাতেনাতে গ্রেপ্তার করলে তারা মানি এক্সচেঞ্জ এর দোকানের সহযোগী বলে স্বীকার করে। পরে ওই মানি এক্সচেঞ্জ এর দোকানের মালিককেও গ্রেপ্তার করেন গোয়ান্দা পুলিশ। সাথে সাথে দোকানটি সিলগালা করে দেওয়া হয় ও মালিকের লাইসেন্স বাতিল করা হয়।

গ্রেপ্তারকৃত দুই বাংলাদেশির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স আব্দুল্লাহ আল মামুন জানান, ঘটনাটি তিনি জানতে পেরেছেন। তবে ঈদের ছুটি থাকায় লেবাননে জেনারেল সিকিউরিটি থেকে তাদের বৃত্তান্ত জানা যায়নি। বাংলাদেশি দুজন এখন জেনারেল সিকিউরিটির জেলখানায় বন্দি রয়েছেন। 


লেবানন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়