ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজ্জাক ভাই মেন্টর, দার্শনিক ছিলেন || ববিতা

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৮-২১ ৮:৪৯:০০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-২৫ ৩:৫২:০৭ পিএম
রাজ্জাক ভাই মেন্টর, দার্শনিক ছিলেন || ববিতা
নায়করাজ রাজ্জাক ও ববিতা
Walton E-plaza

রাহাত সাইফুল : সোমবার না ফেরার দেশে চলে গেছেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক। তার মৃত্যুর খবরে হতবাক হয়ে পড়েছেন তার ভক্তরা। শোবিজ অঙ্গনেও নেমেছে শোকের ছায়া। সবাই যেন বাকরুদ্ধ হয়ে গেছেন প্রিয় অভিনেতাকে হারিয়ে।

অভিনয় জীবনে যে কজন অভিনেত্রীর সঙ্গে রাজ্জাক জুটি বেঁধে দর্শক মাতিয়েছেন তার মধ্যে অন্যতম রাজ্জাক-ববিতা জুটি। রাইজিংবিডির সঙ্গে কথা হয় জনপ্রিয় অভিনেত্রী ববিতার সঙ্গে।

তিনি বলেন, “আমি কয়েকদিন আগে রাজ্জাক ভাইকে ফোন করে বলেছি, রাজ্জাক ভাই আমি নিজে এসে আপনাকে আর ভাবিকে আমার বাসায় নিয়ে আসবো। আমি আপনাকে নিজ হাতে রান্না করে খাওয়াতে চাই। এ কথা শুনে রাজ্জাক ভাই বললেন, ‘আমি থাইল্যান্ড যাচ্ছি ঘুরতে। ফিরে আসার পর তুমি এসো।’ কিন্তু তা আর হয়ে উঠলো না।’’

তিনি আরো বলেন, ‘রাজ্জাক ভাইয়ের সঙ্গে আমার সম্পর্কটা এমন ছিল যেন আমরা একটা পরিবার। জহির (জহির রায়হান) ভাইয়ের হাত ধরে আমি-রাজ্জাক ভাই চলচ্চিত্রে এসেছি। জহির ভাইয়ের বাসায় একসঙ্গে কত আড্ডা দিয়েছি। সবকিছু আমরা একসঙ্গে করতাম। আমার যেকোনো বিষয়ে রাজ্জাক ভাইকে জানাতাম। পরামর্শ নিতাম। আমাদের সম্পর্কটা অন্যরকম ছিল। রাজ্জাক ভাইয়ের বিষয়ে বলে শেষ করা যাবে না। তিনি ফিল্ম ইন্ডাস্ট্রির ইনস্টিটিউশন ছিলেন। একজন মেন্টর, একজন দার্শনিক ছিলেন রাজ্জাক ভাই।’

১৯৬৮ সালে জহির রায়হান পরিচালিত ‘সংসার’ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে ববিতার আত্মপ্রকাশ ঘটে। এই চলচ্চিত্রে তিনি রাজ্জাক-সুচন্দার মেয়ের চরিত্রে অভিনয় করেন।  এরপর ‘কি যে করি’, ‘অনন্ত প্রেম’ প্রভৃতি সিনেমায় রাজ্জাকের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন ববিতা।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৭/শান্ত/মারুফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge