ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ফলাফল বিবেচনা করে প্রকল্প গ্রহণ করতে হবে: কৃষিমন্ত্রী

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ২৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফলাফল বিবেচনা করে প্রকল্প গ্রহণ করতে হবে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :  ফলাফল বিবেচনা করে প্রকল্প গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, প্রকল্পের ক্ষেত্রে মাঠ পর্যায়ে কৃষকের মঙ্গল, টেকসই প্রভাব, প্রত্যাশা ও ফলাফল বিবেচনা করে তা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। একটি কৃষি প্রকল্প, একটি চিন্তা, অনেক স্বপ্ন। কৃষি যান্ত্রিকরণকে অগ্রাধিকার ভিত্তিক খাত হিসেবে বিবেচনা করে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিষ্ঠা,আন্তরিকতা ও সততার সাথে বাস্তবায়ন করতে হবে।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে মাসিক এডিপি সভায় সভাপতির বক্তৃতায় কৃষিমন্ত্রী এই আহ্বান জানান। মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটাই তার প্রথম সভা। কৃষি সচিব মো. নাসিরুজ্জামান সভা  সঞ্চলনা করেন। সভায় মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কথা মাথায় রেখে কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। ডালের উৎপাদন ভালো হয়েছে, বিশেষ করে পটুয়াখালী জেলায়। মোট জাতীয় উৎপাদনে তেলের ক্ষেত্রে আমদানি নির্ভরতা কমিয়ে আনার জন্য সারা দেশে বৃহৎ প্রকল্প গ্রহণের কথা উল্লেখ করেন কৃষিমন্ত্রী।

তিনি বলেন, এছাড়া প্রকল্প গ্রহণের ফলে কি কি পরিবর্তন এসেছে এবং উৎপাদনের তুলনামূলক চিত্র তুলে ধরতে হবে। যে কারণে প্রকল্প গ্রহণ করা হয়েছে, তা কতটুকু পূরণ হয়েছে এবং আরও কি কি প্রদক্ষেপ গ্রহণ করা উচিত তা উল্লেখ করতে হবে।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২৮ মে ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়