ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘হ্যাটট্রিকের কোনো মূল্য নেই’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ১৪ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘হ্যাটট্রিকের কোনো মূল্য নেই’

ভারতের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা সুনীল ছেত্রী। বাংলাদেশ তার প্রিয় প্রতিপক্ষ। ২০১৩ সাল থেকে এ পর্যন্ত যতবার বাংলাদেশের মুখোমুখি হয়েছেন, গোল পেয়েছেন। ২০১৩ সালে নেপালে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে শেষ মুহূর্তে ফ্রি কিক থেকে গোল করে ভারতকে ড্র উপহার দেন। এরপর ২০১৪ সালের মার্চে বাংলাদেশের বিপক্ষে ভারত ২-২ গোলে ড্র করে। এই ম্যাচে জোড়া গোল করে ভারতকে হারের হাত থেকে রক্ষা করেন তিনি। প্রথমে এক গোল, পরে জোড়া গোল। এবার কী তাহলে সল্টলেক স্টেডিয়ামে হ্যাটট্রিক করবেন সুনীল ছেত্রী?

এমন প্রশ্নের জবাবে তিনি বিনয়ের সঙ্গে বলেন, ‘আসলে আমি হ্যাটট্রিক নিয়ে ভাবছি না। আমি ভাবছি জয় নিয়ে। বাংলাদেশের বিপক্ষে আমি হ্যাটট্রিক করলাম। কিন্তু হেরে গেলাম ৪-৩ ব্যবধানে। এই হ্যাটট্রিকের কোনো মূল্য নেই। তার চেয়ে আমি যদি কোনো গোলও না করি এবং বাংলাদেশের বিপক্ষে ১-০ ব্যবধানে জিততে পারি সেটা বেশি মূল্যবান ও প্রয়োজনীয়। আমরা আসলে এককভাবে খেলব না। দলগতভাবে ভালো খেলব।’

ভারতের একাদশ কেমন হবে? সুনীল বলেন, ‘আসলে কালকের ম্যাচে কে কে খেলবে সেটার চেয়ে দল হিসেবে আমরা কেমন খেলব সেটা বেশি গুরুত্বপূর্ণ। অনুশীলনে যে ভালো করবে, কালকের ম্যাচে সেই খেলবে। কোচ কোনো কুসংস্কারে বিশ্বাস করেন না। তিনি সেটাও মনে রাখেন না যে অতীতে কে কেমন খেলেছিল। সে কারণেই কাতারের বিপক্ষে আমরা ভালো করেছিলাম। আসলে কালকের ম্যাচে কে খেলবে সেটা বড় কথা নয়। দল হিসেবে আমরা আমাদের সেরাটা খেলব এটাই এখন আমাদের খেলার সৌন্দর্য্য।’

‘আসলে ভালো পারফরম্যান্স করার জন্য ভারত দলে সুনীল ছেত্রীর প্রয়োজন খুব বেশি নেই। সেটা কয়েকদিন আগে কাতারের বিপক্ষের ম্যাচে প্রমাণিত হয়েছে। আমি ২৩ সদস্যের দলের অন্যান্যদের মতো একজন। আমি হয়তো কিছুটা ভাগ্যবান এবং কিছুটা বেশি অভিজ্ঞ।’ যোগ করেন সুনীল।

৩৫ বছর বয়সী সুনীল ছেত্রী ভারতের হয়ে ১১১ ম্যাচ খেলে ৭১টি গোল করেছেন। যা তাকে ভারতের ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে বসিয়েছে।

 

কলকাতা/আমিনুল/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়