সারা বাংলা

লক্ষ্মীপুরে মাদক ব্যবসায়ীর ৫ বছরের কারাদণ্ড

লক্ষ্মীপুরে খোরশেদ আলম নামে এক মাদক ব্যবসায়ীকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচার মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ে জসীম নামে অপর এক আসামিকে খালাস দিয়েছেন আদালত।

সাজাপ্রাপ্ত খোরশেদ চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার বান্ধুনীমুড়া গ্রামের আবু তাহেরের ছেলে। জসীম রামগঞ্জ পৌরসভার কলছমা গ্রামের নুরু মিয়ার ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ২০১৮ সালের ২১ জুন রামগঞ্জ পৌরসভার কলছমা গ্রামের মান্দার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় মাদকদ্রব্য বেচাকেনার সময় খোরশেদ আলম ও তার ছোট ভাই সোহেল আলমকে আটক করা হয়।

দুজনের কাছ থেকে উদ্ধার করা হয় ১১০ পিস ইয়াবা। ঘটনাস্থল থেকে পালিয়ে যান জসীম। এ ঘটনায় রামগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ কাওসারুজ্জামান বাদী হয়ে মামলা করেন।

তদন্ত শেষে তিনজনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা। মামলার দ্বিতীয় আসামি সোহেল আলম মারা গেলে তাকে অব্যাহতি দেওয়া হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসীম উদ্দিন রাইজিংবিডিকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।