সারা বাংলা

খাল দখল করে পাকা দোকান নির্মাণের অভিযোগ

লালমনিহাটের পাটগ্রাম উপজেলার সানিয়াজান নদীর ব্রিজের পাশের খাল দখল করে পাকা দোকান নির্মাণের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে সরেজমিন গিয়ে দেখা গেছে স্থানীয় এক ব্যবসায়ী বাউরা বাজারের সানিয়াজান নদীর পশ্চিম মাথার ব্রিজ সংলগ্ন এলাকায় নদীর গতি প্রবাহে বাধার সৃষ্টি করে খাল ও ব্রিজের একাংশ দখল করে পাকা দোকান নির্মাণ করছেন। স্থাপনার কাজটি চলমান রয়েছে। এতে নদীর পানি বৃদ্ধি পেলে সানিয়াজান নদীর ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার বাউরা বাজারের সানিয়াজান নদীর উপরে নির্মিত ব্রিজের ২০ ফিট ভিতরে অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণ করছেন আসাদুল ইসলাম নামে স্থানীয় এক ব্যবসায়ী। অবৈধ স্থাপনার ছবি ধারণ করতে গেলে ওই ব্যবসায়ী ও তার লোকজন আবু সাঈদ (৪৫) নামে স্থানীয় এক সংবাদকর্মিকে লাঞ্ছিত করেছে। পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার ও পাটগ্রাম থানায় এব্যাপারে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, সাংবাদিককে লাঞ্ছিতর ঘটনায় একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাজার ব্যবসায়ীরা জানান, আসাদুল ইসলাম অবৈধভাবে ব্রিজের পাশে খাল দখল করে দোকার নির্মাণ করছে। স্থানীয় প্রশাসন দেখেও না দেখার ভান করছেন।  

পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার নুরুল ইসলাম বলেন, অবৈধ স্থাপনা নির্মাণ নিয়ে একটি অভিযোগ পেয়েছি। দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।