অর্থনীতি

রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ফান্ড রুলসের খসড়া অনুমোদন

পুঁজিবাজারে দীর্ঘমেয়াদী বিনিয়োগ ও আবাসন খাতে তারল্য বাড়াতে ‘রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট ফান্ড রুলস, ২০২৪’ নামক নতুন বিধিমালার খসড়া অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) কমিশনের ৮৯৬তম সভায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট ফান্ড) রুলস, ২০২৪ বিধিমালার খসড়া অনুমোদনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, পুঁজিবাজারের মাধ্যমে রিয়েল এস্টেট সেক্টরে অর্থায়নের সুযোগ সৃষ্টি এবং বিনিয়োগের নতুন ক্ষেত্র উন্মোচনের লক্ষ্যে এ সংক্রান্ত নতুন বিধিমালার খসড়া অনুমোদনের সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচ্য খসড়া বিধিমালার উপর সংশ্লিষ্ট সকলের মতামত, পরামর্শ বা আপত্তি আহ্বান করে অন্যূন দুইটি বাংলা এবং একটি ইংরেজি দৈনিক পত্রিকায় প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

এর আগে, গত বছরের ১৩ এপ্রিল দেশের পুঁজিবাজারে রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট (আরইআইটি) প্রবর্তন বিষয়ক একটি কর্মশালায় আরইআইটি চালুর উদ্যোগ নিয়ে ছিল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।