অর্থনীতি

আইএফসি-বিএসইসির বৈঠক: পুঁজিবাজার সংস্কারে সহযোগিতা কামনা

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বিশ্ব ব্যাংক গ্রুপের প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের (আইএফসি) একটি দ্বিপাক্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দেশের পুঁজিবাজারের সংস্কারে আইএফসির সহযোগিতা চেয়েছে বিএসইসি।

রোববার (২৯ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে সিকিউরিটিজ কমিশন ভবনে এ দ্বিপাক্ষিক সভা অনুষ্ঠিত হয়। এদিন রাতে বিএসইসি’র মুখপাত্রের পক্ষে জনসংযোগ কর্মকর্তা মো. মোহাইমিনুল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিএসইসি ভবনে অনুষ্ঠিত উক্ত সভায় বিএসইসি'র চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ এবং আইএফসির ৫ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। 

প্রতিনিধি দলে ছিলেন আইএফসি সাউথ এশিয়ার রিজিওনাল ডিরেক্টর ইমাদ ফাখৌরি, আইএফসির চিফ রিস্ক অফিসার বিবেক পাঠক, আইএফসির সিনিয়র কান্ট্রি অফিসার কাজী ফারহান জহির, আইএফসির ম্যানেজার উইলফ্রেড টেমেগনন এবং আইএফসির প্রিন্সিপাল ইনভেস্টমেন্ট অফিসার এহসানুল আজিম।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উক্ত সভায় দেশের পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়াও দেশের পুঁজিবাজারের সংস্কার এবং পরিবর্তনের ক্ষেত্রসমূহ নিয়েও আলোচনা হয়। পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা ও অংশগ্রহণ বৃদ্ধির পাশাপাশি টেকসই উন্নয়নের জন্য বিএসইসির কার্যক্রমের বিষয়েও সভায় আলোচনা হয়। সর্বোপরি দেশের পুঁজিবাজারকে আরো এগিয়ে নিতে আইএফসির সহযোগিতার কথা আলোচনায় গুরুত্ব পেয়েছে।