বিনোদন

সব অনুষ্ঠানে ঐশ্বরিয়ার সঙ্গী কেন তার কন্যা?

প্রাক্তন বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন। ব্যক্তিগত জীবনে অভিষেক বচ্চনের সঙ্গে ঘর বেঁধেছেন। এ সংসার আলো করে জন্ম নিয়েছে একটি কন্যা সন্তান। তার নাম রেখেছেন— আরাধ্য বচ্চন। এ তারকা কন্যা ১৩ বছর বয়সে পা দিয়েছে।

কন্যা সন্তান জন্ম দেওয়ার পর চলচ্চিত্রের কাজ কমিয়ে দেন ঐশ্বরিয়া রাই বচ্চন। স্বামী-সন্তান-সংসার নিয়েই অধিক ব্যস্ত হয়ে পড়েন। এখনো সেভাবে কাজে ফেরেননি। দিনের সবচেয়ে বেশি সময় কন্যার সঙ্গেই কাটান ঐশ্বরিয়া। শুধু তাই নয়, বিশ্বের বড় বড় অনুষ্ঠানগুলোতেও ঐশ্বরিয়ার সঙ্গী তার কন্যা আরাধ্য।

গত বছর কান চলচ্চিত্র উৎসবে কন্যাকে সঙ্গে নিয়ে উড়ে যান ফ্রান্সে। এরপর আরো বেশ কটি অনুষ্ঠানে যোগ দেন ঐশ্বরিয়া, সেখানেও তার সঙ্গী ছিলেন আরাধ্য। কয়েক দিন আগে প্যারিস ফ্যাশন উইকে কন্যাকে নিয়ে যোগ দেন ঐশ্বরিয়া। সেখান থেকে ফিরেই মেয়ে আরাধ্যসহ দুবাইয়ে উড়ে গিয়েছেন ‘দেবদাস’খ্যাত এই নায়িকা।

সব জায়গায় ঐশ্বরিয়ার সঙ্গী মেয়ে হওয়ায় বিষয়টি নিয়ে অনেক দিন ধরেই নানা আলোচনা চলছে। এবার দুবাইয়ে আইফা অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে বিষয়টি নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের মুখে পড়েন ঐশ্বরিয়া।

কারণ ব্যাখ্যা করে ঐশ্বরিয়া রাই বচ্চন বলেন, ‘সে আমার মেয়ে, সে সবসময়ই আমার সঙ্গে থাকবে। সে সেরাটা থেকে শিখছে।’

এসময় এক নারী আরাধ্যর মতো করে সন্তানকে বড় করার বিষয়ে পরামর্শ চান ঐশ্বরিয়ার কাছে। জবাবে এ অভিনেত্রী বলেন, ‘শুনুন, আপনিও একজন মা। এ বিষয়ে আপনি ভালো জানেন। আমরা সবাই মানুষ। আমরা এখন কেউ কারো পাশে বসি না, কেউ কাউকে পরামর্শ দিই না অথবা আমরা পরস্পরের সঙ্গে কিছু ভাগ করেও নিই না। নিয়মের এমন কোনো বই নেই, যা নিয়ে আমরা জন্মেছি। আপনি অবিশ্বাস্য। আপনি আপনার মেয়ের সঙ্গে অবিশ্বাস্য হয়ে উঠতে পারেন।’

২০০৭ সালে ভালোবেসে বিয়ে করেন ঐশ্বরিয়া-অভিষেক। ২০১১ সালের ১৬ নভেম্বর এ দম্পতির সংসার আলো করে জন্ম নেয় তাদের কন্যা আরাধ্য।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে