আইন ও অপরাধ

বৈষম্যবিরোধী আন্দোলনে হামলাকারী আ.লীগ নেতা জব্বার গ্রেপ্তার

বৈষম্যবিরোধী আন্দোলনকালে ছাত্র-জনতার ওপর হামলার মামলায় এজাহারভুক্ত আসামি রাজধানীর কাফরুল থানা আওয়ামী লীগের নেতা আব্দুল জব্বারকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে কাফরুলের সেন পাড়া পর্বতা এলাকা থেকে জব্বারকে গ্রেপ্তার করা হয়েছে।

মো. মোবারক হোসেন নামের এক ব্যক্তি গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর মিরপুর-১০ এর শাহ আলী প্লাজা থেকে সেন পাড়া এলাকা দিয়ে তার মামার বাসায় যাচ্ছিলেন। এ সময় ওই এলাকায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর এলোপাথারি গুলিবর্ষণ করে আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গুলিতে মোবারক হোসেন গুরুতর আহত হন। সেখানে উপস্থিত লোকজন মোবারককে প্রথমে পল্লবীর ইসলামী হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য শেরেবাংলা নগরের পঙ্গু হাসাপাতালে ভর্তি করেন। এ ঘটনায় মোবারকের মামা মো. রুবেল হোসেন বাদী হয়ে ১৬ সেপ্টেম্বর কাফরুল থানায় ১০৭ জনের নাম উল্লেখসহ আরও ১৫০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন। মামলা তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মোবারকের ওপর আক্রমণের সঙ্গে জড়িত আব্দুল জব্বার চিহ্নিত করা হয়।