রাজনীতি

জনতার স্রোত মি‌শেছে সোহরাওয়ার্দী উদ্যা‌নে

বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের দিনে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যা‌নে আওয়ামী লীগ আ‌য়ো‌জিত জনসভায় নেতাকর্মী, সমর্থক‌দের মি‌ছিল এসে মিশেছে।

বুধবারের (১০ জানুয়ারি) এই জনসভা মূলত জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং দুদিন আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পে‌য়ে বিজ‌য় মিশে একাকার হয়ে গেছে। জনসভায় নেতাকর্মীরা বিজয় উদযাপ‌নের উচ্ছ্বাস পা‌চ্ছেন।

বেলা আড়াইটায় জনসভা শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের আগেই উদ্যানে প্রবেশের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। মঞ্চের ঠিক ডানদিকে আয়োজিত সাংস্কৃতি অনুষ্ঠা‌নে গান পরিবেশন করছেন শিল্পীরা।

এরই মধ্যে মঞ্চে এসে উপস্থিত হয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর ক‌বির নানক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান  মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউ‌দ্দিন নাসিম।

জনসভায় সভাপতি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে দিবসটি উপলক্ষে বুধবার সকাল সাড়ে ৬টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও সারা দেশে সংগঠনের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় রাজধানীর ধানমন্ডির বত্রিশ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে দলের নেতাকর্মীদের শ্রদ্ধা জানানোর জন্য স্থানটি উন্মুক্ত করে দেওয়া হবে। সর্বস্ত‌রের নেতাকর্মী সাধারণ মানুষ বিনম্র শ্রদ্ধা জানায় জাতির পিতাকে।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযথ মর্যাদায় পালনের জন্য বাংলাদেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বাংলাদেশ আওয়ামী লীগ এবং সংগঠনের সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন কেন্দ্রীয় কমিটির অনুরূপ কর্মসূচির আয়োজন করছে।