খেলাধুলা

এভারগ্রিনের টানা তৃতীয় শিরোপা জয়

‘ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল-২০২৪’ এর ফুটবল ডিসিপ্লিনে চ্যাম্পিয়ন হয়েছে এভারগ্রিন দল। এ নিয়ে টানা তৃতীয় শিরোপা অর্জন করলো তারা।

আজ রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পল্টন ময়দান মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ডমিনেটর্সকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় এভারগ্রিন। বিজয়ী দলের হয়ে প্রথম গোলটি করে মনিরুজ্জামান উজ্জ্বল দ্বিতীয় গোলটি করে সরোয়ার আলম। ফাইনাল ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন মনিরুজ্জামান উজ্জ্বল। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার পান রানার্স-আপ ডমিনেটর্সের সাইফুল জুয়েল।

ফাইনাল শেষে বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ ট্রফি তুলে দেন ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান খান। এসময় উপস্থিত ছিলেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল ইসলাম মানিক, সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল, আবুল খায়ের, আবু সালেহ আকন, সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার আলম, মাহবুব আলম লাবলু, আসাদুজ্জামান বিকু, আলাউদ্দিন আরিফ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসাসহ ক্র্যাবের বর্তমান কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা।

এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রীড়া উৎসবের দিনব্যাপী ফুটবল খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডিএমপি কমিশনার মাইনুল হাসান ও বিশেষ অতিথি হিসেবে পৃষ্ঠোপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক ও স্পোর্টস উপদেষ্টা এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। প্রতিযোগিতায় ক্র্যাবের ১০টি দল অংশগ্রহণ করে। ফুটবল ডিসিপ্লিনের খেলা দিয়ে শেষ হলো এবারের ওয়ালটন-ক্র্যাব ক্রীড়া উৎসব-২০২৪ এর।

ইনডোর ও আউটডোরে মোট ১১টি ডিসিপ্লিন ও ইভেন্ট নিয়ে জুলাই মাসে শুরু হয়েছিল এবারের এই স্পোর্টস ফেস্টিভ্যালে। ইভেন্টগুলোর মধ্যে ছিল- দাবা, ক্যারম, স্পেডট্রাম, অকশন ব্রিজ, শ্যুটিং, ম্যারাথন, লুডু, ফুটবল, ভলিবল, ক্রিকেট ও ব্যাডমিন্টন।

এছাড়া এবারের ক্রীড়া প্রতিযোগিতায় যেসব সিনিয়র সদস্য অংশগ্রহণ করতে পারেননি না তাদের মধ্যে দশজনকে বিশেষ পুরস্কারের ব্যবস্থা করছে ওয়ালটন। পাশাপাশি সদস্যদের স্ত্রীদের জন্য লুডু খেলার আয়োজন থাকছে।

ওয়ালটন-ক্র্যাব ক্রীড়া উৎসবের ইভেন্ট পার্টনার ওয়ালটনের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।