খেলাধুলা

পাওয়ার আপ-স্পাইডার অ্যাভেঞ্জার্সের পয়েন্ট ভাগাভাগি

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক পার্কে চলছে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪। এর আওতায় ফুটবল টুর্নামেন্টে হচ্ছে জমজমাট লড়াই। শনিবার (২৮ সেপ্টেম্বর) গ্রুপপর্বের ম্যাচে মুখোমুখি হয় পাওয়ার আপ ও স্পাইডার অ্যাভেঞ্জার্স এবং ডাইনামিক মিরর ও বেঙ্গলস ম্যাগপাই। অবশ্য দুটি ম্যাচে কেউ জয় পায়নি। গোলশূন্য ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয় দুটি ম্যাচই। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে চারটি দল।

পাওয়ার আপ ও স্পাইডার অ্যাভেঞ্জার্সের ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন মো. মাহফুজ। আর সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পান মো. সুলতান আহমেদ।

এদিকে ডাইনামিক মিরর ও বেঙ্গলস ম্যাগপাই ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান সজীব হোসেন। আর উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পান মো. রুবেল হোসেন।

প্রথম ম্যাচে দশজন সেরা উদ্দীপক দর্শকের পুরস্কার পান যথাক্রমে মো. রায়হান হোসেন, আশিক বিল্লা, মো. তাসির উদ্দিন সরকার, শাহিদা খাতুন, মেহেদী হাসান মিরাজ, আব্দুল কাদের, মো. বেলাল হোসেন, আফিয়া আক্তার তুষ্টি, মো. হাবিবুর রহমান ও শ্যাম শংকর কর্মকার।

দ্বিতীয় ম্যাচের সেরা উদ্দীপক দর্শকের পুরস্কার পান রাসেল, নাঈম, মো. হাফিজুর ইসলাম, আবুল হোসেন, মো. আসাদুল ইসলাম, মো. রহিম বাদশা, মো. শওকত হোসেন, আবেদা বেগম (রিনা), সুলতানা ও কামরুজ্জামান।

 

মাঠে উপস্থিত হয়ে ম্যাচ দুটি উপভোগ করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টও (ডিএমডি) মো. ইউসুফ আলী। ম্যাচ শেষে তিনি বলেন, ‘এ আয়োজন কর্মীদের উজ্জীবিত করবে, পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধি পাবে, আনন্দময় কর্মক্ষেত্র নিশ্চিত হবে।’ 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চিফ ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস অফিসার মো. নিজাম উদ্দিন মজুমদার, রেফ্রিজারেটর প্রোডাকশন বিভাগের প্রধান নাসির উদ্দিন রনি, ইএপি প্রোডাকশন বিভাগের প্রধান ফজলুল হক, হোম অ্যাপ্লায়েন্স এবং কিচেন অ্যাপ্লায়েন্স প্রোডাক্টের চিফ বিজনেস অফিসার কামাল উদ্দিন।

গেল ০৭ সেপ্টেম্বর থেকে ওয়ালটন হাইটেক পার্কের বিভিন্ন অপারেটিং বিভাগ ও ইউনিটে কর্মরত কর্মীদের ৩২টি দলের অংশগ্রহণে শুরু হয়েছে ফুটবল টুর্নামেন্ট। প্রথম রাউন্ডের ৪৮টি ম্যাচ চলবে ২৮ অক্টোবর পর্যন্ত। গ্রæপপর্ব থেকে মোট ১৬টি দল নকআউট পর্বে উঠবে। আগামী ২৯ অক্টোবর থেকে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা। এরপর শুরু হবে কোয়ার্টার ফাইনাল।

টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ‘এ’ গ্রুপে রয়েছে টিঅ্যান্ডটি, অ্যাভেঞ্জার্স, টার্বো টাইটান্স ও কম্পোজিট টাইটান। ‘বি’ গ্রুপে পাওয়ার আপ, পিক্সেল, টিম ওয়েইবিট ও স্পাইডার অ্যাভেঞ্জার্স। ‘সি’ গ্রুপে রয়েছে ডাইনামিক মিরর, অপ্টি-কুল প্রাইম, বিএলডিসি ও বেঙ্গলস ম্যাগপাই। ‘ডি’ গ্রুপে- গেম চেঞ্জার, টিম গ্রাভিটন, সাইক্লোন ফাইটার ও প্রমত্ত পদ্মা।

‘ই’ গ্রুপে রয়েছে মেটাল টাইটান্স, ডিজিটেক ওয়ারিয়র্স, লুমেন ও গ্ল্যাডিয়েটর্স। ‘এফ’ গ্রুপে দূরবীন, নেক্সজি সুপার জায়ান্ট, পাওয়ার স্টারস ও ফ্লাইং ঈগলস। ‘জি’ গ্রুপে স্নাপ ড্রাগন, এফসি অ্যাভেঞ্জার্স, নাইন ঈগলস ও সিএফসিএলটি। ‘এইচ’ গ্রুপে ফ্রিসিয়া, ফাইটার্স থ্রি, স্পার্টান্স ও টিম হাইব্রিড।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স আপ টিমের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার এবং উভয় দলের সকল সদস্যের জন্য থাকবে বিশেষ পুরস্কার।

এই আয়োজনের তত্ত্বাবধানে রয়েছেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ডিএমডি ইউসুফ আলী। স্পোর্টস কমিটির সভাপতি হিসেবে আছেন সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর সোহেল রানা। স্পোর্টস কো-অর্ডিনেটর হিসেবে আছেন সিনিয়র এডিশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর মুজাহিদুল ইসলাম। এছাড়া সহযোগিতায় রয়েছে অ্যাডমিন, সিকিউরিটি টিমসহ অন্যান্যরা।

উল্লেখ্য, শ্রমিকদের নানা দাবি-দাওয়ার প্রেক্ষিতে গাজীপুর, সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলে চলছে অস্থিরতা। শত শত কলকারখানা সে অস্থিরতায় বন্ধ থাকে। এখনও বন্ধ আছে অনেক। তবে চন্দ্রায় অবস্থিত ‘ওয়ালটন হাইটেক পার্কের চিত্রটা ভিন্ন। সেখানে হাজার হাজার শ্রমিক, কর্মকর্তা, কর্মচারীরা মেতে উঠেছেন ফুটবল উৎসবে। সারাদিন কাজ শেষে বিকেল ও সন্ধ্যায় ওয়ালটনের হাজার হাজার শ্রমিক, কর্মকর্তা, কর্মচারীরা মেতে উঠেছেন ফুটবল টুর্নামেন্ট খেলার আনন্দে। সবমিলিয়ে ওয়ালটন হাই-টেক পার্কে তৈরি হয়েছে খেলাধূলার উৎসবমুখর পরিবেশ। ওয়ালটনের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ স্বশরীরে উপস্থিত হয় উৎসবের আমেজকে আরো বাড়িয়ে তুলেছেন।