ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্ববিদ্যালয়ে আয়কর ব্যবস্থাপনা কোর্স চালু সময়ের দাবি

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১১-০৭ ৫:৪১:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-০৭ ৫:৪১:০৯ পিএম
বিশ্ববিদ্যালয়ে আয়কর ব্যবস্থাপনা কোর্স চালু সময়ের দাবি
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : বিশ্ববিদ্যালয় পর্যায়ে আয়কর ব্যবস্থাপনা বিষয়ে কোর্স চালু করা এখন সময়ের দাবি বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

তিনি বলেন, বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে নতুন নতুন কোর্স চালু হচ্ছে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে আয়কর ব্যবস্থাপনা বিষয়ে কোর্স চালুর বিষয়টি ইতিবাচক এবং এটির প্রাতিষ্ঠানিকীকরণে ইউজিসি প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করবে।

মঙ্গলবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাথে জাতীয় রাজস্ব বোর্ডের এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভ্যাট, আয়কর ও কাস্টমস বিষয়ে ডিপ্লোমা, স্নাতক, মাস্টার্স কোর্স ও জাতীয় রাজস্ব বোর্ডের অধীনে এ সকল বিষয়ে ইন্টার্নশিপ চালুর লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডে এ সভা অনুষ্ঠিত হয়।

ইউজিসি চেয়ারম্যান বলেন, আয়কর না দিলে দেশের উন্নয়ন সম্ভব নয়। জাতীয় রাজস্ব বোর্ডের জনকল্যাণমুখী নীতির কারণে মানুষের মাঝে আয়কর দেওয়ার ভীতি দূর হয়েছে। বাংলাদেশের উন্নয়নের সহযোগী হতে করযোগ্য সবাইকে তিনি নিয়মিতভাবে কর দেওয়ার আহ্বান জানান।

ইউজিসি সদস্য অধ্যাপক শাহ্ নওয়াজ আলি বলেন, সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের ফলে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন সাধিত হয়েছে। যার ফলে করদাতার সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

সভাপতির বক্তব্যে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, দেশে রাজস্ববান্ধব নীতির বাস্তবায়নে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তিনি সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের কর প্রশাসন ও মানবসম্পদ বিভাগের সদস্য মো. আবদুর রাজ্জাক। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সচিব ড. আবদুর রউফ,  জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ও প্রকল্প পরিচালক (ভ্যাট) মো. রেজাউল হাসান, ইউজিসি সচিব ড. মো. খালেদ, ইউজিসি পরিচালক (পাবলিক বিশ্ববিদ্যালয় বিভাগ) খন্দকার হামিদুর রহমান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৭/ইয়ামিন/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge