ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

খাজার সেঞ্চুরির পর শ্রীলঙ্কার সামনে রানের পাহাড়

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৩ ৪:৪৫:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৩ ৮:০৫:৩৪ পিএম
খাজার সেঞ্চুরির পর শ্রীলঙ্কার সামনে রানের পাহাড়
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : বাউন্সারের আঘাতে দিমুথ করুনারত্নে মাঠ ছাড়ার পর থেকেই এলোমেলো শ্রীলঙ্কা। ক্যানবেরা টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ ৩ উইকেটে ১২৩ রান নিয়ে দিন শুরু করে দলটির তৃতীয় দিনটাও বাজে গেছে। দলীয় আড়াইশর আগে লঙ্কানরা অলআউটের পর উসমান খাজার সেঞ্চুরিতে বড় লক্ষ্য বেঁধে দিয়েছে অস্ট্রেলিয়া।

গতকাল করুনারত্নের আহত হয়ে মাঠ ছাড়ার পর আজ কুশল পেরেরা রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন ঝাই রিচার্ডসনের বাউন্সারে। করুনারত্নে সুস্থ হয়ে আজ ব্যাটিং করলেও অন্যরা ব্যস্ত ছিলেন আসা যাওয়ার মিছিলে। অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্কের বোলিং তোপে ২১৫ রানেই গুটিয়ে যায় তারা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩ উইকেটে ১৯৬ রানে ইনিংস ঘোষণা দেয়। তাতেই জয়ের জন্য ৫১৬ রানের বিশাল লক্ষ্য দাড়ায় শ্রীলঙ্কার সামনে। জবাবে দিন শেষ করার আগে কোনো উইকেট না হারিয়ে ১৭ রান করে দিনেশ চান্দিমালের দল।

অস্ট্রেলিয়ার পেসারদের চোখ রাঙানির বিপরীতে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস খেলতে পেরেছেন গতকাল চোট পাওয়া করুনারত্নে। তারপর দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান আসে লাহিরু থিরিমান্নের ব্যাট থেকে। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে ২৯ রান করেন কুশাল পেরেরা। এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ও নিরোশান ডিকভেলা সমান ২৫ রানের ইনিংসে খেলে সাজঘরে ফিরলে দলীয় সংগ্রহটি খুব বড় হয়নি।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে ৫৪ রানে ৫ উইকেট নেন মিচেল স্টার্ক।দুটি নেন নাথান লায়ন।



ঘরের মাঠ ৩১৯ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। শুরুতে ৩৭ রানে ৩ উইকেট পড়লেও দুর্দান্ত সেঞ্চুরিতে লক্ষ্যটা অনেক উঁচুতে নিয়ে যান উসমান খাজা। তার অপরাজিত ১০১ রানে ভর করে ৩ উইকেটে ১৯৬ রান উঠলে অস্ট্রেলিয়া ইনিংস ঘোষণা করে ৫১৫ রানে। খাজার সঙ্গে ৫৯ রানে অপরাজিত ছিলেন ত্রাভিস হেড।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে কোনো বিপদ ছাড়াই আজ দিন শেষ করেছে শ্রীলঙ্কা। ৮ রানে ব্যাট করছেন  লাহিরু থিরিমান্নে। তার সঙ্গে অপরপ্রান্তে সমান রানে অপরাজিত রয়েছেন দিমুথ করুনারত্নে।     



রাইজিংবিডি/ঢাকা/৩ ফেব্রুয়ারি ২০১৯/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge