ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গ্রামে নগর সুবিধা সম্প্রসারণে কাজ করছে সরকার

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রামে নগর সুবিধা সম্প্রসারণে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার তৃণমূল পর্যায় পর্যন্ত ইন্টারনেট ও তথ্য প্রযুক্তির যে বিস্তার করেছে তার সুবিধা নিয়ে আমাদের আরো সুযোগ সৃষ্টি করতে হবে। গ্রামে উদ্যোক্তা তৈরি ও আত্ম-কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সেখানে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ সহজতর হবে।

বুধবার রাজধানীর সিরডাপে পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), কুমিল্লা এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব আইসিটি ইন ডেভেলপমেন্ট (বিআইআইডি) এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘আধুনিক নগর সুবিধা সম্প্রসারণের লক্ষ্যে তরুণ উদ্যোক্তা সৃজন’ বিষয়ক সূচনা কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদারের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

এছাড়া বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), কুমিল্লার  মহাপরিচালক ড. এম মিজানুর রহমান, বিআইআইডির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদ উদ্দিন আকবর উপস্থিত ছিলেন।

বিদ্যুৎ ও জ্বালানির ক্ষেত্রে সাফল্যের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রয়োজনীয় অবকাঠামো তৈরি করতে সময় লাগে, টাকা লাগে। যথাযথ পরিকল্পনা নিয়ে তরুণ-তরুণীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া গেলে তারা যেমন নিজেদের কর্মসংস্থান নিজেরাই করতে পারবে তেমনি গ্রামীণ অর্থনীতিতেও গতি সঞ্চার হবে।

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, শিক্ষিত জনগোষ্ঠীর জন্য মেধা ও প্রযুক্তিভিত্তিক কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। তরুণদের চাকরিমুখী না করে কর্মসংস্থানের জন্য উদ্যোক্তা তৈরি করতে হবে।

তিনি সবগুলো উপজেলায় ১টি করে ডিজিটাল সেন্টার চালু করতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেন।

কর্মশালায় সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধি ছাড়াও বিপুলসংখ্যক তরুণ-তরুণী অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়