ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপে ফিরতে চেয়েছিলেন ভিলিয়ার্স, ‘না’ করেছে ম্যানেজমেন্ট

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৬ ৪:০৫:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৬ ১০:১৪:১৯ পিএম
বিশ্বকাপে ফিরতে চেয়েছিলেন ভিলিয়ার্স, ‘না’ করেছে ম্যানেজমেন্ট
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে টানা তিন ম্যাচ হেরে মহাবিপদে আছে দক্ষিণ আফ্রিকা। শঙ্কায় পড়ে গেছে প্রোটিয়াদের সেমিফাইনাল খেলার স্বপ্ন। এমন সময়েই এলো খবরটা। অবসর ভেঙে নাকি বিশ্বকাপে ফিরতে চেয়েছিলেন এবি ডি ভিলিয়ার্স। তবে তার সেই প্রস্তাব সরাসরি ফিরিয়ে দেয় দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্ট!

ইএসপিএন ক্রিকইনফো বলছে, ডি ভিলিয়ার্স প্রস্তাবটা দিয়েছিলেন এপ্রিলে, বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার ২৪ ঘণ্টা আগে। ডি ভিলিয়ার্স অবশ্য এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি। বলেছেন, দক্ষিণ আফ্রিকা দলকে সমর্থন দিতে ‘পুরোপুরি মনোযোগী’ ছিলেন তিনি।

ডি ভিলিয়ার্স বিশ্বকাপে ফেরার প্রস্তাবটা দিয়েছিলেন অধিনায়ক ফাফ ডু প্লেসি, কোচ ওটিস গিবসন ও নির্বাচক কমিটির আহ্বায়ক লিন্ডা জন্ডির কাছে। তবে সেই প্রস্তাবে তারা সাড়া দেননি। এমনকি প্রস্তাবটা বিবেচনাই করেননি!

এর কারণ ছিল দুটি। প্রথমত, ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন বিশ্বকাপের ঠিক এক বছর আগে। জাতীয় দলে বিবেচিত হওয়ার জন্য দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে খেলার যে শর্ত, সেটাও তিনি পূরণ করেননি।

আরেকটি কারণ হচ্ছে, ডি ভিলিয়ার্সকে দলে নিতে হলে একজনকে বাদ দিতে হতো। তার অনুপস্থিতিতে যারা পারফর্ম করছে তাদের প্রতি যেটি অবিচার করা হতো। বিশেষ করে ফন ডার ডুসেন, যিনি গত জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে অভিষেকের পর নিজের প্রথম চার ওয়ানডের তিনটিতেই করেন ফিফটি। সব মিলিয়ে তাই টিম ম্যানেজমেন্ট ডি ভিলিয়ার্সের প্রস্তাবে রাজি হয়নি।

তবে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার টানা তিন হারের পর বিষয়টা আবার সামনে চলে এসেছে। হারের সঙ্গে আছে চোট সমস্যাও। কাঁধের চোটে কোনো ম্যাচ না খেলেই বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন পেসার ডেল স্টেইন। সেমিফাইনালে উঠতে হলে দক্ষিণ আফ্রিকাকে এখন বাকি ছয় ম্যাচেই জিততে হবে।

এমন অবস্থায় অনেক দক্ষিণ আফ্রিকান সমর্থক ডি ভিলিয়ার্সকে জরুরি ভিত্তিতে ফেরানোর দাবি তুলছেন। যার ওয়ানডে ক্যারিয়ারের পরিসংখ্যান দুর্দান্ত। ৫৩.৫০ করেছেন ৯ হাজার ৫৭৭ রান। এর মধ্যে আছে ওয়ানডে ইতিহাসের দ্রুততম ৩১ বলের সেঞ্চুরি।

গত বছর ডি ভিলিয়ার্স টুইটারে এক ভিডিও বার্তায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছিলেন। বলেছিলেন, তিনি ‘ক্লান্ত’ এবং ‘জ্বালানি ফুরিয়ে গেছে’।

যদিও গত ফেব্রুয়ারিতে ৩৫ বছরে পা দেওয়া ডি ভিলিয়ার্স এখনো দুর্দান্ত খেলছেন। গত জানুয়ারিতে প্রথমবারের মতো বিপিএলে খেলতে এসে রংপুর রাইডার্সের জয়ে একটি সেঞ্চুরিতে ৬১.৭৫ গড়ে করেন ২৪৭ রান। সম্প্রতি শেষ হওয়া আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ৪৪.২০ গড়ে করেছেন ৪৪২ রান। বিশ্বকাপের পর মিডলসেক্সের হয়ে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টেও খেলার কথা তার। 



রাইজিংবিডি/ঢাকা/৬ জুন ২০১৯/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge